whatsapp channel

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই ফেসপ্যাক

ত্বক ফর্সা হওয়ার জন্য আমরা কত কিছুই না করে থাকি। মুখে যতই না বলে থাকুক না কেন ফর্সা হতে সবাই পছন্দ করে। কিন্তু ঈশ্বর প্রদত্ত রংকে একেবারে দুধের মতন ফর্সা করা কারো পক্ষে সম্ভব না। সেক্ষেত্রে আপনাকে কতগুলি সহজ টিপস ফলো করতে হবে এবং বাড়িতেই বানিয়ে ফেলতে হবে।

Avatar

HoopHaap Digital Media

ত্বক ফর্সা হওয়ার জন্য আমরা কত কিছুই না করে থাকি। মুখে যতই না বলে থাকুক না কেন ফর্সা হতে সবাই পছন্দ করে। কিন্তু ঈশ্বর প্রদত্ত রংকে একেবারে দুধের মতন ফর্সা করা কারো পক্ষে সম্ভব না। সেক্ষেত্রে আপনাকে কতগুলি সহজ টিপস ফলো করতে হবে এবং বাড়িতেই বানিয়ে ফেলতে হবে। Hoophaap স্পেশাল অসাধারণ একটি ফেসপ্যাক, বডি প্যাক ব্যবহার করে আপনি আপনার রংকে অনেক বেশি পরিষ্কার এবং উজ্জ্বল করতে পারেন।

অসাধারণ ফেসপ্যাক অথবা বডি প্যাকটি বানাতে আপনার প্রয়োজন হবে খাঁটি নারকেল তেল। নারকেল তেলের সঙ্গে এক টেবিল চামচ খাঁটি কর্পূর ভালো করে মিশিয়ে নিতে হবে। সেক্ষেত্রে এক কাপ নারকেল তেল আপনাকে নিতে হবে। কর্পূর ভালো করে একটি চামচের সাহায্যে নাড়িয়ে নিতে হবে। এরপর এর মধ্যে ২ টেবিল-চামচ অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর এর মধ্যে ২ টেবিল চামচ টক দই দিতে হবে। আমরা অনেকেই জানি না, কর্পূর ত্বক সুন্দর করতে সাহায্য করে। তার সঙ্গে আপনাকে এক টুকরো ফটকিরি ভেজানো জল অন্তত ৩ টেবিল-চামচ দিতে হবে। আমরা অনেকেই জানি না, ফটকিরি আমাদের ত্বকের রঙ পরিষ্কার করতে সাহায্য করে ত্বকের ওপরে হওয়া অবাঞ্ছিত লোম সহজে দূর করতে সাহায্য করে।

মিশ্রণটি আপনাকে পরপর সাত দিন স্নান করার আগে ভালো করে মুখে, ঘাড়ে, গলায়, পিঠে, হাতে লাগাতে পারেন। সেক্ষেত্রে আপনাকে পরিমাণ খানিকটা বাড়িয়ে নিতে হবে। শুধু মুখের জন্য ওপরে যা যা বলা হলো সেইটা যথেষ্ট। কিন্তু যদি গোটা শরীরে লাগাতে চান, ওই ভাবেই একইভাবে পরিমাণ বাড়িয়ে নিতে হবে। সে ক্ষেত্রে কোন উপকরণ একটু বেশি বা কম হলে কোন অসুবিধা নেই। কারণ প্রত্যেকে উপাদানের প্রাকৃতিক উপাদান।

কিন্তু যা যা উপকরণ বলা হয়েছে, তার প্রত্যেকটি আপনাকে লাগাতে হবে। তা না হলে কিন্তু উপযুক্ত ফল পাবেন না, এছাড়াও আপনাকে কিছু কিছু জিনিস মেনে চলতে হবে। যেমন সারাদিনে প্রচুর পরিমাণে জল খেতে হবে। সারাদিনে প্রচুর পরিমাণে ফলের রস অথবা শাকসবজি ইত্যাদি খেতে হবে। যোগাভ্যাস, প্রাণায়াম করতে হবে। সেক্ষেত্রে জাঙ্কফুড বা অতিরিক্ত তৈলাক্ত ফুড অথবা ময়দা চিনি জাতীয় খাবার বেশি খাওয়া যাবেনা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media