Hoop Life

Lifestyle: ত্বক ঝলমলে করতে বাড়িতে বানিয়ে ব্যবহার করুন ভেষজ ফেসপ্যাক

পুজোর আগে সুন্দর করতে নিজেকে শুষ্ক ত্বকের হাত থেকে বাঁচতে ব্যবহার করুন। গাছ থেকে জেল বার করে সামান্য নারকেল তেল, ভিটামিন ই ক্যাপসুল, ভিটামিন সি দিয়ে ত্বকে ভালো করে ম্যাসাজ করুন। বয়সের বাড়ার সাথে আমাদের চামড়া কুঁচকে যায়। আপনি সহজেই রুখতে পারেন, এই অ্যালোভেরা ব্যবহার করে কারণ এটি অ্যান্টি-অক্সিডেন্ট উপাদান সমৃদ্ধ। এই জেল ত্বকের গভীরে প্রবেশ করে এবং এর ভিটামিন এ, বি, সি ও এ  উপাদান ত্বকের পুষ্টি দেয়। রোদে পোড়া দাগ দূর করে ত্বক ফর্সা রাখতে এটি ব্যবহার করা হয়। ১ টেবিল চামচ অ্যালোভেরা জেল আর অর্ধেক লেবুর রস, কমলালেবুর রস মিশিয়ে এই মাস্ক সানট্যান হয়ে যাওয়া ত্বকে লাগিয়ে ২০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

অ্যালোভেরা দিয়ে ত্বকের মৃত কোষ দূর করার মাস্ক তৈরি করার জন্য আপনার লাগবে ১ চা চামচ ফ্রেশ অ্যালোভেরা জেল যা  ব্লেন্ড করে নিন। এক চা চামচ চালের গুঁড়া, কফি পাউডার, আর ১/২ চা চামচ নারকেল তেল মিশিয়ে মাস্কটি মুখে আর গলায় লাগিয়ে আধ ঘন্টা রাখবেন। এরপর ঠাণ্ডা জল দিয়ে মুখ পরিষ্কার করে ধুয়ে ফেলুন । সপ্তাহে দু বার এটি ব্যবহার করুন। করার পর অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করুন। অ্যালোভেরার প্রাকৃতিক অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান আছে। যা ব্রণ সারাতে আর নুতন কোষ জন্মাতে সাহায্য করে।

অ্যালোভেরার জেল আইস কিউব ট্রেতে করে অ্যালোভেরার আইস কিউব তৈরি করে, এই কিউব দিনে দু তিনবার আপনার একনেতে ঘষলে ব্রণর সমস্যা কমে যাবে। এর সাথে চন্দন গুঁড়ো, কফি পাউডার মিশিয়ে লাগান। ত্বক ঝকঝকে হবে। ঠোঁট এর রঙ উজ্জ্বল রাখতে ঠোঁট নরম আর মসৃণ করতে অ্যালোভেরা ব্যবহার করা যায়। নিয়মিত অ্যালোভেরা জেল, ভ্যাসলিন ঠোঁটে লাগলেই ঠোঁট উজ্জ্বল হবে, সুন্দর হবে। এক টেবিল চামচ  চালের গুঁড়ো আর অ্যালোভেরা জেল মিশিয়ে আস্তে আস্তে এই মিশ্রণ ঠোঁটে স্ক্রাব করুন, লাগিয়ে ৫ মিনিট পর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। দেখুন ভীষন উজ্জ্বল, মসৃণ এবং কোমল হয়ে ওঠে।

Related Articles