whatsapp channel

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই উপাদান

ত্বক হবে দুধের মতন ফর্সা, আমরা ফর্সা হতে কে না পছন্দ করি। কিন্তু কেমন হয় যদি বাড়িতে থাকা কয়েকটা উপাদান দিয়ে আপনি ফর্সা হতে পারেন, সেই হিসাবে আজকে ফর্সা হওয়ার…

Avatar

HoopHaap Digital Media

ত্বক হবে দুধের মতন ফর্সা, আমরা ফর্সা হতে কে না পছন্দ করি। কিন্তু কেমন হয় যদি বাড়িতে থাকা কয়েকটা উপাদান দিয়ে আপনি ফর্সা হতে পারেন, সেই হিসাবে আজকে ফর্সা হওয়ার জন্য বেছে নিন আলু। আপনি হয়তো নিজেও জানেন না এক টুকরো আলু আপনার ত্বকের রং কতটা পরিবর্তন করতে পারবে। Hoophaap এর পাতায় দেখে নিন সহজ টিপস –

১) প্রতিদিন স্নান করতে যাওয়ার আগে কাঁচা আলুর রস যদি তুলোর মধ্যে ভিজিয়ে সারা মুখে লাগিয়ে কুড়ি মিনিট রাখার পর ধুয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন ত্বক কত পরিষ্কার হয়ে গেছে।

২) অর্ধেকটা আলু সেদ্ধ তার মধ্যে সামান্য পরিমাণে কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিতে হবে, এই মিশ্রণটি মুখের ওপরে ক্রিমের মতন করে লাগিয়ে নিতে হবে। পারলে সারা রাত লাগিয়ে রেখে দিতে পারেন।

৩) অর্ধেকটা আলু সেদ্ধ এক চামচ কফি পাউডার, ১ চামচ টক দই এবং এক চামচ মধু দিয়ে ভালো করে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করতে হবে। স্নানের আগে এটি ফেসপ্যাক হিসাবে তৈরী করে নিতে পারেন।

৪) এক চামচ আলুর রস, ১ চামচ শশার রস, এক-চামচ টমেটোর রস ভালো করে মিশিয়ে নিয়ে পোড়া কালো দাগের ওপরে যদি লাগিয়ে রাখতে পারেন, তাহলে দেখবেন ত্বক একেবারে পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media