whatsapp channel

Lifestyle: বাস্তু মেনে বাড়ির দেওয়ালে যে ধরনের ছবি লাগালে অবশ্যই সুফল পাবেন

আমরা অনেক সময় বাস্তুমতে, ঘরবাড়ি তৈরি করি না। আমরা অনেকেই এগুলোকে কুসংস্কার বলে ভাবি। কিন্তু এই বাস্তু শাস্ত্র শিক্ষা ভারতবর্ষে বহু প্রাচীনকাল থেকে সেই সিন্ধু সভ্যতার আমল থেকে চর্চিত হয়ে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আমরা অনেক সময় বাস্তুমতে, ঘরবাড়ি তৈরি করি না। আমরা অনেকেই এগুলোকে কুসংস্কার বলে ভাবি। কিন্তু এই বাস্তু শাস্ত্র শিক্ষা ভারতবর্ষে বহু প্রাচীনকাল থেকে সেই সিন্ধু সভ্যতার আমল থেকে চর্চিত হয়ে আসছে, বাড়িঘর তৈরি করা উচিত বাস্তু মতে। আপনি যদি বাস্তু না মেনে বাড়িঘর তৈরি করেন তাহলে আপনার জীবনে নানান রকম সমস্যা আসতে পারে, অর্থনৈতিক সমস্যা, শারীরিক সমস্যা নানাভাবে আপনি বিপর্যস্ত হয়ে যেতে পারেন, তাই ঘর তৈরি করার পরও বাস্তুমতে আপনাকে কতগুলো জিনিস মেনে চলতে হবে। জেনে নিন বাস্তুমতে ঘরের দেওয়ালে কিভাবে ছবি টাঙ্গাবেন।

Advertisements

১) কোনভাবেই শিশুর কান্নার ছবি ঘরের দেওয়ালে টাঙানো উচিত না। কারণ শিশুরা হলো সৌভাগ্যের প্রতীক। তাই শিশুর কান্নার ছবির বদলে যদি শিশুর হাসির ছবি ঘরের দেওয়ালে টাঙ্গাতে পারেন, তাহলে দেখবেন আপনার জীবন কত সুন্দর হয়ে গেছে।

Advertisements

২) ঘরের দেওয়ালে কোনোভাবেই ডুবতে থাকা জাহাজ বালুকার ছবি লাগাতে নেই। কারণ জাহাজার নৌকা হলো আপনার জীবনের এক অন্যতম প্রভাব বৃদ্ধি করতে সাহায্য করে এগুলো যদি ডুবে যায়। তাহলে পরিবারের সদস্যদের সঙ্গে আপনার সম্পর্ক ক্রমশ খারাপ হতে থাকবে।

Advertisements

৩) বাড়ির দেওয়ালে কোনভাবেই কোন যুদ্ধ বা অশান্তির ছবি টাঙ্গানো উচিত না, তাহলে কিন্তু পরিবারের সদস্যদের সঙ্গে ঝগড়া বিবাদ হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়।

Advertisements

৪) বাস্তুমতে, শ্মশান, কবর, দুঃখ, হত্যা ইত্যাদি কোন ছবি দেওয়ালে টাঙানো উচিত না। এই ছবিগুলো আপনার শরীর মনকে ব্যতিব্যস্ত করবে আর নেতিবাচক শক্তি আপনার মধ্যে এনে দেবে।

৫) আপনার পূর্বপুরুষের ছবি কখনোই ঠাকুর ঘরে বা ঈশান কোণে না দক্ষিণ দেওয়ালে টাঙাতে পারেন, সেটা হতে পারে ঘরের ঠাকুর ঘরের একদমই নয়।

৬) ঘরের মাস্টার বেডরুমের উত্তর অথবা দক্ষিণের দেওয়ালে রাধাকৃষ্ণের যুগল মূর্তি টাঙাতে পারেন।

৭) সূর্যোদয়ের ছবি টাঙাতে পারেন, ঘরের পূর্ব দেওয়ালে।

৮) বাড়ির পরিবারকে নিয়ে অসাধারণ একটি ফটো তুলে এমন ফ্যামিলি বন্ডিং এর ছবি টাঙাতে পারেন ঘরের দক্ষিণ-পশ্চিম দেওয়ালে।

whatsapp logo
Advertisements
Avatar