whatsapp channel

গলার কালো দাগ দূর করুন পাঁচটি প্রাকৃতিক উপায়ে

আমরা মুখের ত্বকের প্রতি অনেকটাই যত্নবান হই। কিন্তু সেই সাথে সাথে গলার দিকে অতটা নজর দিতে পারিনা। যার ফলে মুখের থেকে গলার রঙের মধ্যে একটা পার্থক্য দেখা যায় যে যতই…

Avatar

HoopHaap Digital Media

আমরা মুখের ত্বকের প্রতি অনেকটাই যত্নবান হই। কিন্তু সেই সাথে সাথে গলার দিকে অতটা নজর দিতে পারিনা। যার ফলে মুখের থেকে গলার রঙের মধ্যে একটা পার্থক্য দেখা যায় যে যতই শ্যামলা হোক বা যতই ফর্সা হোক যদি গলার ঠিকমতো যত্ন না করা হয় তাহলে পুরো সাজটাই মাটি হয়ে যায়। তবে এর জন্য আপনাকে কোন পার্লারে যেতে হবেনা বা বাজারচলতি দামি ক্রিম ব্যবহার করতে হবেনা ৫ টি ঘরোয়া উপায়ে আপনি আপনার মুখ আর গলার রং একেবারে একরকম করতে পারেন।

১) গলার জন্য প্যাক

উপকরণ -»
দুই চামচ বেসন
এক চামচ লেবুর রস
এক চামচ গোলাপ জল
এক চামচ চিনি

উপরের এই প্রত্যেকটি উপকরণকে একসঙ্গে ভালো করে মিশিয়ে নিয়ে গলায় আধঘণ্টার মতন লাগিয়ে রেখে কিছুক্ষণ পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

গলার কালো দাগ দূর করুন পাঁচটি প্রাকৃতিক উপায়ে

২) গলার জন্য স্ক্রাবার

উপকরণ -»
২ চামচ চালের গুঁড়া
২ চা চামচ কফি পাউডার
প্রয়োজনমতো কাঁচা দুধ

উপরের এই প্রত্যেকটি উপকরণকে ভালো করে মিশিয়ে নিয়ে যদি গলাতে ৫ মিনিট ধরে ম্যাসাজ করা যায় তাহলে গলার রং অনেকটাই পরিষ্কার এবং চকচকে হয়।

৩) গলার জন্য ময়েশ্চারাইজার

উপকরণ -»
২ চামচ দুধের সর
১ চামচ অ্যালোভেরা জেল
২ টি ভিটামিন ই ক্যাপসুল

উপরের প্রত্যেকটি উপকরণকে ভালো করে মিশিয়ে নিয়ে একটি কাঁচের শিশির মধ্যে যদি দু-তিনদিন রেখে দেন আর রাতে শুতে যাওয়ার সময় এক আঙ্গুল করে নিয়ে যদি গলায় ভালো করে ম্যাসাজ করেন তাহলে গলা অনেক বেশী সুন্দর এবং নরম হয়।

৪) গলার জন্য টোনার

উপকরণ -»
তিন চামচ গোলাপ জল
এক কাপ গ্রিন টি
এক চামচ অ্যালোভেরা জেল

উপরের প্রত্যেকটি উপকরণকে ভালো করে মিশিয়ে নিয়ে একটি স্প্রে বোতল এর মধ্যে রেখে দিয়ে, যখন ইচ্ছা তখন গলার মধ্যে স্প্রে করে একটু হালকা হাতে ম্যাসাজ করে নিন।

গলার কালো দাগ দূর করুন পাঁচটি প্রাকৃতিক উপায়ে

৫) গলার জন্য অয়েলিং

উপকরণ -»
তিন চামচ নারকেল তেল
এক চামচ গ্লিসারিন
দুটি ভিটামিন ই ক্যাপসুল

উপরের প্রত্যেকটি উপকরণকে ভালো করে মিশিয়ে নিয়ে রাতে শুতে যাওয়ার সময় গলায় ভালো করে ম্যাসাজ করুন আর মাসাজ করতে হবে ওপরের দিকে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media