Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

Skin Care: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে নিন তিনটি অসাধারণ ফেসপ্যাক

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

সুন্দর স্কিন পেতে কার না ভালো লাগে? সকালবেলা ঘুম থেকে উঠে ফর্সা ঝকঝকে ত্বক দেখলে মন একেবারে ভালো হয়ে যায়। আমরা অনেক সময় বাজার চলতি অনেক প্রোডাক্ট কিনে আনি, যা কিন্তু আমাদের ত্বকের জন্য ভীষণ খারাপ তাৎক্ষণিকভাবে হয়তো ফর্সা হওয়া যায়, কিন্তু সেখানে দীর্ঘস্থায়ীভাবে অনেক ক্ষতি হয়ে যায়। তাই ঘরোয়া তিনটি উপাদান ব্যবহার করতে পারেন। ত্বকের যত্নের জন্য তিনটি উপাদানকে আপনি যদি ব্যবহার করতে পারেন , তাহলে ত্বকের তো কোনো ক্ষতি হবেই না, তখন সুন্দর ফর্সা ঝকঝকে হয়ে যাবে। দেখে নিন চটপট –

১) কাঁচা দুধ – যদি সকালবেলা ঘুম থেকে উঠে কাঁচা দুধ দিয়ে মুখ পরিষ্কার করতে পারেন, সেক্ষেত্রে মুখ অনেক সুন্দর পরিষ্কার এবং ঝকঝকে হবে। কাঁচা দুধের মধ্যে যে স্বাভাবিক উপাদান থাকে, তা ত্বক সুন্দর রাখতে সাহায্য করে, তাই তো বহু প্রাচীনকাল থেকে কাঁচা দুধ ব্যবহার হয়ে হাসছে রূপচর্চার কাজে কাঁচা দুধের সঙ্গে সামান্য বেসনগুলে মুখ পরিষ্কার করতে পারেন।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

২) মধু – যদি সকালবেলা ঘুম থেকে উঠে মধু দিয়ে মুখ পরিষ্কার করতে পারেন তাহলে মধু খুব ভালো ময়শ্চারাইজার হিসাবে কাজ করে, সামান্য পরিমাণে মধু মিশে মুখে লাগান, কিছুদিন এরকম লাগানোর পরেই দেখবেন ত্বক কত সুন্দর পরিষ্কার হয়ে গেছে।

৩) পাতিলেবুর রস – এর মধ্যে থাকে প্রাকৃতিক অ্যাসিড, এই পাতিলেবুর রসকে যদি আপনি আপনার মুখে খুব ভালো করে লাগাতে পারেন, তাহলে দেখবেন ত্বক কত পরিষ্কার হয়ে যায়, তবে পাতিলেবুর রসে অনেকের এলার্জি হয়, সেক্ষেত্রে কানের পেছনে পাতিলেবুর রস দিয়ে দেখবেন, যদি কোন রকমভাবে সমস্যা হয়, তাহলে এটি আপনার জন্য নয়।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...