Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই ফেসপ্যাক

ত্বক হবে দুধের মতন ফর্সা দুধের মতন ফর্সা করার জন্য আমরা প্রতিনিয়ত কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা জানি না বাড়িতে থাকা কয়েকটি ছোটখাটো উপাদান দিয়ে আপনার ত্বক একেবারে দুধের মতন ফর্সা হয়ে যেতে পারে তবে যাদের গায়ের রং কালো তাদের পক্ষের রং একেবারে দুধের মত না হলেও রং চকচকে হবে গায়ের ওপরে থাকা মরা কোষ দূর হয়ে গিয়ে ত্বক অনেক বেশি উজ্জ্বল হবে। দেখে নিন Hoophaap স্পেশাল অসাধারণ ফেসপ্যাক।

প্রথমেই যা লাগবে তা হল চাল বাটা ৩ টেবিল চামচ, আর প্রায় ১২ ঘন্টা ভিজিয়ে রেখে সেই জল দিয়ে চাল ভালো করে মিহি করে বেটে নিতে হবে। এর সঙ্গে দিতে হবে ২ টেবিল চামচ মুগডাল বাটা, তার সঙ্গে দিতে হবে একটি সিঙ্গাপুরি পাকা কলা এবং প্রায় সমপরিমাণ মানে ফেসপ্যাক তৈরি করতে যতটা কাঁচা দুধ প্রয়োজন হয়, ততটা কাঁচা দুধ ১ টেবিল-চামচ নারকেল তেল, দুটি ভিটামিন ই ক্যাপসুল এর প্রত্যেকটা জিনিস খুব ভালো করে ভালো করে একটি পেস্ট বানিয়ে নিতে হবে। তারপরে এই পেস্ট মুখে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে নিতে হবে।

এইভাবে পরপর সাতদিন আপনি যদি ফেসপ্যাক ব্যবহার করতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক একেবারে সুন্দর ও পরিষ্কার হয়ে গেছে। আর এই ত্বক যদি সুন্দর ও পরিষ্কার রাখতে চান সাত দিন পরেও সপ্তাহে অন্তত তিনবার এই ফেসপ্যাক ব্যবহার করুন।

whatsapp logo