whatsapp channel

বাড়ি বসেই চুলে কালার করুন পাঁচটি প্রাকৃতিক উপায়ে, রইলো ভিডিও

আমরা অনেকেই চুলে কালার করতে চাই। কিন্তু কালার করার পরেই চুলের যা খারাপ অবস্থা হয় তা দেখে অনেকেই সরে আসেন। কিংবা বিউটি পার্লারে গিয়ে কালার করতে যে পরিমাণ টাকা আমাদের…

Avatar

HoopHaap Digital Media

আমরা অনেকেই চুলে কালার করতে চাই। কিন্তু কালার করার পরেই চুলের যা খারাপ অবস্থা হয় তা দেখে অনেকেই সরে আসেন। কিংবা বিউটি পার্লারে গিয়ে কালার করতে যে পরিমাণ টাকা আমাদের খরচ করতে হয় তা অনেকেরই সাধ্যের বাইরে। কিন্তু তবে ইচ্ছাকে দমন করে রাখা দরকার হয়না, প্রকৃতি মা আমাদের এমন কিছু কিছু জিনিস দিয়েছে যা দিয়ে খুব সহজেই আপনি বাড়িতে বসে কালার করতে পারেন, যা আপনার চুলের জন্য একেবারে ক্ষতিকারক নয়, দেখে নিন ভিডিওটি তবে ভিডিওটি দেখার আগে বিষয়টি পুরোপুরি ভালোভাবে পড়ে নিন।

বাড়ি বসেই চুলে কালার করুন পাঁচটি প্রাকৃতিক উপায়ে, রইলো ভিডিও

ঘরোয়া উপাদান দিয়ে হবে চুলে কালার -»

প্রথমত, আপনি যদি লাল, নীল, সবুজ, হলুদ এমন নানা ধরনের চুলে কালার করতে চান, তাহলে অবশ্যই বেছে নিতে পারেন ফুড কালার। ফুড কালার চুলের জন্য একেবারেই ক্ষতিকারক না। আমরা খাবারের রঙ তৈরি করতে ব্যবহার করে থাকি দোকান থেকেই সেইরকমই কোন ব্র্যান্ডেড কোম্পানির ফুড কালার কিনে আনতে পারেন। এরপর হাফ কাপ কন্ডিশনার এর মধ্যে দু-এক ফোঁটা নিজের পছন্দের মত ফুড কালার মিশিয়ে নিয়ে আপনি চুলে যে অংশটাকে হাইলাইট করতে চান সেই অংশে ভালো করে লাগিয়ে নিয়ে পনেরো থেকে কুড়ি মিনিট পরে ধুয়ে ফেললেই আপনি এর পরিবর্তন দেখতে পাবেন।

দ্বিতীয়তঃ, আপনি যদি চুলের রং একটু লালচে তৈরী করতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করতে পারেন বিটের রস। হাফ কাপ রসের সঙ্গে কয়েক চামচ নারকেল তেল মিশিয়ে যদি আপনি চুলে যে অংশটা এই রঙের পরিবর্তন চান সেখানে লাগিয়ে এক ঘণ্টা রেখে শ্যাম্পু করে নিতে পারেন। তাহলে কয়েকদিনের মধ্যেই পরিবর্তন লক্ষ্য করবেন।

বাড়ি বসেই চুলে কালার করুন পাঁচটি প্রাকৃতিক উপায়ে, রইলো ভিডিও

তৃতীয়তঃ, চুলের রঙ যদি ব্রাউন করতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করুন কফি। কফির সঙ্গে কন্ডিশনার মিশিয়ে তার সঙ্গে এক চামচ কফি গুঁড়ো মিশিয়ে যদি ৬০ মিনিট প্যাক হিসেবে মাথায় রেখে শ্যাম্পু করে নিতে পারেন, তাহলে চুলের রঙ আস্তে আস্তে সুন্দর ব্রাউন কালার ধারণ করবে।

চতুর্থত, চুলের রং লালচে ব্রাউন করার জন্য অবশ্যই ব্যবহার করতে পারেন দারচিনি। তবে দারচিনি অনেকেরই সহ্য হয়না, তাই এটি করার আগে অবশ্যই প্যাচ টেস্ট করে নিতে পারেন। কন্ডিশনারের সঙ্গে এক চামচ দারুচিনির গুঁড়ো মিশিয়ে প্রায় ১ ঘণ্টা রেখে দিতে পারলেই আপনি আপনার চুলের রং পরিবর্তন বুঝতে পারবেন।

পঞ্চমত, অনেকেই চুলের হাইলাইট করানোর জন্য ব্লিচ করেন। তবে ব্লিচ করা চুলের জন্য একেবারেই ভালোনা। বাড়িতে বসে কয়েকটা প্রাকৃতিক উপাদান দিয়েই আপনি চুলে ব্লিচ করে চুল হাইলাইট করতে পারেন। এর জন্য প্রয়োজন হবে এক কাপ গরম জল, কয়েক ফোঁটা লেবুর রস এবং এক চামচ নারকেল তেল, এটি যদি নিয়মিত করতে পারেন তাহলে আপনার চুলের পরিবর্তন লক্ষ্য করবেন।

দেখে নিন ভিডিওটি -»

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media