whatsapp channel

আঙুলের কালো‌ দাগ দূর করুন ৫টি প্রাকৃতিক উপায়ে

অনেকেরই দেখা যায় নানা কারণে আঙুলের গাঁট কালো হয়ে যাচ্ছে। এটি দেখতে খুবই খারাপ লাগে। কিন্তু আপনি কি জানেন এর জন্য আপনাকে কোন বিউটি পার্লারে গিয়ে পেডিকিওর-মেনিকিওর করতে হবে না।…

Avatar

HoopHaap Digital Media

অনেকেরই দেখা যায় নানা কারণে আঙুলের গাঁট কালো হয়ে যাচ্ছে। এটি দেখতে খুবই খারাপ লাগে। কিন্তু আপনি কি জানেন এর জন্য আপনাকে কোন বিউটি পার্লারে গিয়ে পেডিকিওর-মেনিকিওর করতে হবে না। বাড়িতে থাকা কয়েকটি সাধারণ উপাদান দিয়েই আপনি আঙুলের গাঁট ফর্সা করতে পারেন।

১) লেবুর রস -»
লেবুর মধ্যে থাকা প্রাকৃতিক অ্যাসিড যা আপনার শরীরের কালো অংশ দূর করতে সাহায্য করে। লেবুর সঙ্গে এক চামচ চিনি মিশিয়ে যদি পাঁচ মিনিট ধরে আঙুলের গাঁট এর উপর ঘষুন। আর এমন যদি আপনি ৭ দিন পর পর করেন তাহলে কালো দাগ নিমেষে দূর হয়ে যাবে।

২) ভিটামিন ই ক্যাপসুল-»
ভিটামিন ই ক্যাপসুল শরীরের যে কোন অংশের কালো দাগ দূর করতে সাহায্য করে। প্রতিদিন রাতে শুতে যাবার সময় সামান্য নারকেল তেলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে গাঁটগুলো ভালো করে অন্তত দশ মিনিট ধরে ম্যাসাজ করে শুয়ে পড়ুন।

৩) অ্যালোভেরা জেল -»
রাতে শুতে যাওয়ার সময় হাতে অল্প একটু অ্যালোভেরা জেল নিয়ে যদি গাঁট গুলোয় ভালো করে ঘষে নেন, তাহলে গাঁটের কালো দাগ অনেকটা দূর হয়।

৪) ভিটামিন সি ট্যাবলেট-»
যে কোন ঔষধের দোকানে ভিটামিন সি ট্যাবলেট খুব সহজেই কিনতে পাওয়া যায়। অ্যালোভেরা জেলের সঙ্গে একটি ভিটামিন সি ট্যাবলেট গুঁড়ো করে ভালো করে মিশিয়ে নিয়ে যদি সারা হাতে ভালো করে মালিশ করা যায় তাহলে অনেক পরিষ্কার থাকে এবং আঙ্গুলের গাঁটে গাঁটে হওয়া কালো দাগ সহজেই দূর হয়।

৫) কফি জেল-»
এক চামচ কফি পাউডার, ১ চামচ অ্যালোভেরা জেল, একটি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে একটি জেল বানাতে হবে। এই জেল টি আঙ্গুলের গাঁটে ভালো করে মালিশ করে রাত্রিবেলা শুয়ে পড়তে হবে। পরের দিন সকালবেলা উঠে ভালো করে আঙ্গুল পরিষ্কার করে নিন। একেবারে ম্যাজিকের মতন কাজ দেবে এই কফি জেল।

আঙুলের কালো‌ দাগ দূর করুন ৫টি প্রাকৃতিক উপায়ে

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media