Hoop Life

Skin Care: অষ্টমীর সকালে ত্বক হবে ঝকঝকে, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন মাত্র দুটি ফেসপ্যাক

আজ সপ্তমী, রাত পেরোতেই অষ্টমী। অষ্টমী মানে একটু ট্রাডিশনাল সাজ। লাল পাড়, সাদা শাড়ি পরে অঞ্জলি দিতে যাওয়া সত্যিই একটা বাঙালির কাছে অসাধারণ মুহূর্ত। কিন্তু লাল শাড়ি, লাল ব্লাউজ পরতে গিয়ে যদি দেখেন তবে একেবারে ম্যাড়মেড়ে হয়ে গেছে তাহলে কিন্তু কোন সাজই ভালো লাগবে না।

প্রথমে সকাল বেলা ঘুম থেকে উঠে যে কোনো ভালো ক্লিনজার অথবা কাঁচা দুধ দিয়ে মুখ পরিষ্কার করে নিতে হবে। মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে একটি ফেসপ্যাক আপনাকে তৈরি করতে হবে। এই ফেস প্যাক বানানোর জন্য মোটেই আপনাকে বাইরে বেরোতে হবে না। তার জন্য প্রয়োজন বাড়িতে থাকা কয়েকটি সহজ সরল উপাদান। পুজোর সময় অনেকেই অনেক পয়সা খরচা করে বিউটি পার্লারে ফেসিয়াল করতে যান, কিন্তু অনেকেই জানেননা এই প্যাকগুলির কাছে কিছুই নয়।

১) দুধের সর এক চামচ, এক চামচ কফি পাউডার, এক চামচ অ্যালোভেরা জেল, এক চামচ মধু এবং এক চামচ মোটা দানার চিনি। প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে মুখে, গলায়, পিঠে এবং হাতে ভালো করে লাগিয়ে নিতে হবে। অন্তত আধ ঘন্টা আপনাকে এভাবে রেখে দিতে হবে। এটি যদি আপনি কিছুক্ষণ লাগিয়ে রেখে মুখ ধুয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন ত্বক পরিষ্কার হবে।

২) এছাড়াও আরেকটি অসাধারণ ফেসপ্যাক হল নারকেল তেলের ফেসপ্যাক সকালবেলা উঠে মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে নারকেল তেল, গ্লিসারিন ও গোলাপ জল, ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে মুখে ভালো করে ম্যাসাজ করুন। এর সঙ্গে সামান্য পরিবারে কর্পূর মিশিয়ে দেবেন। এটি যদি আপনি ভালো করে মুখে ভালো করে লাগিয়ে নেন তাহলে কিন্তু ত্বকের পুরনো জেলা পুনরায় ফিরে আসবে।

অষ্টমীর দিন সকালবেলা যদি নিজের ত্বক একেবারে সুন্দর রাখতে চান তাহলে অবশ্যই এই ফেসপ্যাক দুটোর মধ্যে যে কোনো একটা ব্যবহার করুন এই ফেসপ্যাক আপনার ত্বকের জন্য ভীষণ উপকারী।

Related Articles