whatsapp channel

Skin Care: ত্বকের রং উজ্জ্বল করতে বাড়িতে বানিয়ে মেখে ফেলুন মধুর ফেসওয়াশ

আমরা মুখ পরিষ্কার করার জন্য কত রকমেরইনা ফেসওয়াশ ব্যবহার করে থাকি। কিন্তু আমরা হয়তো জানিও না এই ফেসওয়াশ গুলো আমাদের ত্বকের জন্য কতটা খারাপ। এর থেকে আপনি যদি বাজারচলতি কোন…

Avatar

HoopHaap Digital Media

আমরা মুখ পরিষ্কার করার জন্য কত রকমেরইনা ফেসওয়াশ ব্যবহার করে থাকি। কিন্তু আমরা হয়তো জানিও না এই ফেসওয়াশ গুলো আমাদের ত্বকের জন্য কতটা খারাপ। এর থেকে আপনি যদি বাজারচলতি কোন ফেসওয়াশ এর উপর নির্ভর না করে বাড়িতেই তৈরি করে ফেলতে পারেন অসাধারণ ফেসওয়াশ। এই ফেসওয়াশ দিয়ে যদি আপনি মুখ ভালো করে পরিষ্কার করেন, তাহলে আপনাকে আলাদা করে ত্বকের রং ফর্সা করার জন্য অন্য কোন ক্রিম ব্যবহার করতে হবে ন। সকালবেলা ঘুম থেকে উঠে এবং রাতে শুতে যাওয়ার সময় একবার এই মধুর ফেসওয়াশ ব্যবহার করে দেখেন।

আমাদের ত্বকের জন্য উপকারী একটি উপাদান হল মধু। মধু দিয়ে আপনি ভালো করে পরিষ্কার করতে পারেন। এ ফেসওয়াস বানানোর জন্য আপনার প্রয়োজন হবে উপযুক্ত পরিমাণে মধু এবং লাগবে রিঠা দেখি অনেকেই মাথা পরিষ্কার করে কিন্তু আপনি হয়তো জানেন না পরিষ্কার করতেও রিঠার জুড়ি মেলা ভার। রিঠা আগের দিন রাত্রে বেলা ভিজিয়ে রেখে পরের দিন যদি এটি রিঠা ভিজিয়ে রেখে পরের দিন যদি এটি ভালো করে ঘষে ঘষে নিয়েছেন আবার করে এর মধ্যে উপযুক্ত পরিমাণে মধু মিশিয়ে কোন কাঁচের বোতলে রেখে দিতে হবে এবং প্রয়োজনের সামান্য একটু করে নিয়ে এবং এর সঙ্গে পরিমাণমতো জল নিয়ে মুখে ঘষে ঘষে লাগাতে হবে।

এই ফেসওয়াস টি বাচ্চা থেকে বয়স্ক প্রত্তেকেই ব্যবহার করতে পারে। তবে মোটামুটি ১০ বছরের পর বাচ্চাকেই গায়ে লাগাতে পারেন। যদি প্রয়োজন হয়, আপনার শরীরের যে অংশগুলো কালো হয়ে গেছে সেই অংশগুলোতে ও এই ফেসওয়াশ এর সঙ্গেই সামান্য একটু লেবুর রস মিশিয়ে মিশ্রণটি খুব ভালো করে সেই অংশে ঘষে ঘষে লাগিয়ে নিন। এরপর ভাল করে জল দিয়ে ধুয়ে নিলেই হবে কোন রকম সাবান ব্যবহার করা যাবে না।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media