whatsapp channel

চশমা পরায় নাকের দুই পাশে কালো দাগ! সহজেই দূর করুন প্রাকৃতিক উপায়ে

একটানা কম্পিউটার এর দিকে তাকিয়ে থাকতে থাকতে চোখ খারাপ হয়ে যাচ্ছে, কিংবা চোখ ভালো রাখতে কম্পিউটার স্ক্রিনের থেকে বাঁচাতে আমরা অনেকেই চশমা ব্যবহার করে থাকি। স্টাইলের চশমা পড়ে আমরা যতই…

Avatar

HoopHaap Digital Media

একটানা কম্পিউটার এর দিকে তাকিয়ে থাকতে থাকতে চোখ খারাপ হয়ে যাচ্ছে, কিংবা চোখ ভালো রাখতে কম্পিউটার স্ক্রিনের থেকে বাঁচাতে আমরা অনেকেই চশমা ব্যবহার করে থাকি। স্টাইলের চশমা পড়ে আমরা যতই ফাশন করিনা কেন চশমা খুললে নাকের দুই পাশে কালো দাগ ফ্যাশন অনেকটাই নষ্ট করে দেয়।

১) লেবুর রস:-
নাকের দুই পাশে চশমার কালো দাগ দূর করতে লেবুর রস খুব উপকারী একটি উপাদান। আমরা প্রত্যেকেই জানি লেবুর রস কালো দাগ দূর করতে সাহায্য করে। প্রতিদিন রাত্রে বেলা শোওয়ার সময় এক চামচ লেবুর রস নাকের দুই পাশে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। যাদের লেবু সহ্য হয় তারা সারারাত রেখে দিতে পারেন।

২) টমেটোর রস:-
টমেটোর রস ন্যাচারাল ব্লিচিং এর কাজ করে। এক চামচ টমেটোর রস তার সঙ্গে কয়েক দানা চিনি ভাল করে মিশিয়ে নিয়ে নাকের দুই পাশে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন। কালো দাগ দূর করতে টমেটোর রস এর জুড়ি মেলা ভার।

৩) ভিটামিন ই ক্যাপসুল:-
একটি ভিটামিন ই ক্যাপসুল এর কী সাংঘাতিক ক্ষমতা আপনারা ব্যবহার না করলে বুঝতে পারবেন না। ভারতবর্ষে পাওয়া যায় Evion 400, Evion 600। যাদের মুখে, নাকের দুই পাশে একটু বেশি কালো দাগ তারা বেশি পাওয়ারেরটা ব্যবহার করবেন। রোজ রাতে শুতে যাওয়ার সময় একটি ক্যাপসুল ভালো করে কেটে নিয়ে ভেতর থেকে তরল পদার্থটি বার করে তার সঙ্গে কয়েক ফোঁটা গ্লিসারিন ভাল করে মিশিয়ে নিয়ে নাকের দুপাশে লাগিয়ে রাখুন। দেখতেন মুখের মধ্যে হওয়ার সমস্ত কালো দাগ তিন-চার দিনের মধ্যে মিলিয়ে গেছে।

৪) অ্যালোভেরা:-
মুখের দাগ তোলার জন্য অ্যালোভেরা জেল ভীষণ উপকারী একটি উপাদান। রোজ রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে নাকের দুই পাশে অ্যালোভেরা জেল ভালো করে মালিশ করে নিন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media