whatsapp channel

মুখের উজ্জ্বলতা ফেরাতে প্রাকৃতিক উপাদান দিয়ে করুন ঘরোয়া ব্লিচ ফেসিয়াল

পুজোর আগে বাড়িতেই করে ফেলুন 'ব্লিচ ফেসিয়াল'। প্রাকৃতিক কয়েকটি উপাদান দিয়ে বাড়িতে বসে সহজেই হয়ে যাবে ব্লিচ। ১) যাদের শুষ্ক ত্বক তারা এক চামচ মধু, এক চামচ গ্লিসারিন, এক-চামচ লেবুর…

Avatar

HoopHaap Digital Media

পুজোর আগে বাড়িতেই করে ফেলুন ‘ব্লিচ ফেসিয়াল’। প্রাকৃতিক কয়েকটি উপাদান দিয়ে বাড়িতে বসে সহজেই হয়ে যাবে ব্লিচ।

১) যাদের শুষ্ক ত্বক তারা এক চামচ মধু, এক চামচ গ্লিসারিন, এক-চামচ লেবুর রস, এক চামচ টক দই ভালো করে মিশিয়ে নিয়ে মুখে ঘষে ঘষে লাগান। বেশ কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

২) যাদের তৈলাক্ত ত্বক তারা এক চামচ মধু, এক চামচ দুধের সর, এক চামচ বেসন, এক চামচ লেবুর রস ভালো করে মিশিয়ে নিয়ে মুখে ঘষে ঘষে লাগান। কিছুক্ষণ পরেই ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৩) যাদের ত্বকে কোন সমস্যা নেই তারা এক চামচ টমেটোর রস, এক চামচ টক দই, এক চামচ চালের গুঁড়ো ভাল করে মিশিয়ে নিয়ে মুখে ঘষে ঘষে লাগিয়ে নিন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৪) এক চামচ লেবুর রস, এক চামচ বেসন, এক চামচ মধু, এক চামচ কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিয়ে মুখে গলায় ঘষে ঘষে লাগিয়ে নিন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

আলুর রস, টমেটোর রস, লেবুর রস এগুলোর মধ্যে ন্যাচারাল ব্লিচিং উপাদান থাকে। তবে প্রত্যেকটি উপাদানই লাগানোর আগে কানের পিছনে দিয়ে পরীক্ষা করে দেখে নেবেন আপনার যদি কোন রকমের চুলকুনি হয় তাহলে এগুলো আপনার ত্বকের জন্য উপযুক্ত নয়। এগুলি লাগানোর পরে যদি কোনভাবে মুখে জ্বালা করে তাহলে তৎক্ষণাৎ জল দিয়ে মুখ ভালো করে ধুয়ে ফেলে বাজার চলতি কোন ব্র্যান্ডেড কোম্পানির অ্যালোভেরা জেল ভালো করে মুখে লাগিয়ে নেবেন। আর এই প্রত্যেকটি মিশ্রন রাত্রিবেলা লাগান। এ মিশ্রনগুলি লাগানোর পরে কখনোই বাইরে বেরোনো উচিত নয়।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media