Hoop Life

ফেসিয়াল ব্লিচ করার ঘরোয়া পদ্ধতি দেখে নিন স্টেপ বাই স্টেপ

ত্বক পরিষ্কার রাখতে ব্লিচ করা ভীষণ জরুরী। কিন্তু পার্লারে গিয়ে মোটা টাকা খরচ করে ব্লিচ করতে গেলে আপনার পকেটের টাকাও শেষ হবে, এমনকি তখন নষ্ট হতে বসবে তাই এসব কিছু না করে বাড়িতেই স্টেপ বাই স্টেপ বানিয়ে ফেলতে পারেন ঘরোয়া ব্লিচ।

১) টমেটোর ব্লিচ: একটি পাত্রের মধ্যে টমেটো ভালো করে কেটে ধুয়ে নিয়ে এসে টমেটো ভালো করে মিক্সিতে ব্লেন্ড করে নিতে হবে এরপর একটি ছাঁকনির সাহায্যে ছেঁকে নিয়ে সেই টমেটোর রস যদি নিয়মিত ত্বকে লাগানো যায় তাহলে ত্বক অসাধারণ পরিষ্কার এবং চকচকে হয়ে যায়। টমেটোর মধ্যে প্রাকৃতিক ব্লিচিং উপাদান পাওয়া যায়। ত্বক পরিষ্কার করতে টমেটো খুবই উপকারী একটি উপাদান।

২) আলুর ব্লিচ: আলু টুকরো টুকরো করে কেটে নিয়ে মিক্সিতে দিয়ে ভালো করে ব্লেন্ড করে আলুর রস তৈরি করতে হবে সেই আলুর রস যদি সপ্তাহে দুদিন লাগানো যায়, তাহলে অনেক বেশি পরিষ্কার এবং সুন্দর থাকে। আলু ত্বকের মধ্যে হওয়া কালো দাগ দূর করতে সাহায্য করে।

৩) শসার ব্লিচ: শসা ছোট ছোট টুকরো করে কেটে নিয়ে ব্লেন্ডারে দিয়ে ভালো করে রস বানিয়ে শসার রস যদি প্রতিদিন মুখে লাগানো যায় তাহলে এই গরমে এটি অসাধারণ কাজ করে। মুখের কালো দাগ দূর করার পাশাপাশি ত্বককে নরম মোলায়েম করতে সাহায্য করে শসা।

৪) বেসনের ব্লিচ: এক চামচ বেসন এর মধ্যে এক চামচ মধু মিশিয়ে ভালো করে একটি মিশ্রণ তৈরী করে সেটি যদি মুখে ঘষে ঘষে লাগানো যায় তাহলে মুখের সমস্ত সমস্যা এক নিমেষে দূর হয়ে যায়।

Related Articles