Hoop Tech

বাজারে বড় ধামাকা! ভারতের সবথেকে দামী ইলেকট্রিক স্কুটি লঞ্চ করতে চলেছে BMW

চার চাকা গাড়ির বাজারে বিএমডব্লিউ (BMW) এর আলাদাই খাতির রয়েছে। যারা গাড়ির শৌখিন তাদের অনেকেরই স্বপ্ন, বিএমডব্লিউ কেনার। এতদিন শুধুমাত্র চার চাকা গাড়ি এবং মোটরসাইকেলই দেখা গিয়েছে বিএমডব্লিউ সংস্থার। তবে এবার বাজারে ব্যবসা আরো বাড়াতে চলেছে বিএমডব্লিউ। এবার ভারতে প্রথম ইলেকট্রিক স্কুটার (Electric Scooty) লঞ্চ করতে চলেছে এই সংস্থা।

কীভাবে করবেন বুকিং?

চার চাকার গাড়ি এবং মোটর বাইকের জগতে বিএমডব্লিউ এর জনপ্রিয়তা প্রচুর। তবে ইলেকট্রিক স্কুটির জগতে এবার রেকর্ড গড়তে চলেছে এই সংস্থা। দেশের সবথেকে দামী ইলেকট্রিক স্কুটি লঞ্চ করতে চলেছে বিএমডব্লিউ। আগামী ২৪ শে জুলাই স্কুটির আনুষ্ঠানিক ঘোষণা করা হবে সংস্থার তরফে। এই নতুন ইলেকট্রিক স্কুটির নাম ঠিক করা হয়েছে BMW CE 04। মঙ্গলবার থেকে শুরু হয়ে গিয়েছে এই স্কুটির বুকিং। নিকটবর্তী কোনো বিএমডব্লিউ এর শোরুমে গিয়ে এই নতুন স্কুটির বুকিং করা যাবে।

কী কী ফিচার্স পাওয়া যাবে এই স্কুটিতে?

বিএমডব্লিউ এর নতুন ইলেকট্রিক স্কুটিতে পাওয়া যাবে ১৫ কিলোওয়াট পার্মানেন্ট ম্যাগনেট ইলেকট্রিক মোটর। থাকছে ৮.৯ kwh ব্যাটারি ক্যাপাসিটি, যাতে একবার ফুল চার্জে স্কুটি ছুটবে ১৩০ কিমি পর্যন্ত। স্কুটির সর্বোচ্চ গতি হবে ১২০ কিমি প্রতি ঘন্টা। এছাড়া ০ থেকে ৫০ কিমি প্রতি ঘন্টা গতি স্পর্শ করতে সময় নেবে মাত্র ২.৬ সেকেন্ড। স্কুটির সর্বোচ্চ হর্সপাওয়ার থাকছে ৪১ এবং থাকবে ৬১ এনএম টর্ক তৈরির ক্ষমতা। ইকো, রেন, রোড তিন রকম রাইডিং মোড থাকছে এই স্কুটিতে। থাকছে ডাইনামিক ট্র্যাকশন কন্ট্রোল, ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম এবং ABS প্রো মোড। পাশাপাশি ফাস্ট চার্জার, দু চাকায় ডিস্ক ব্রেক, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি, স্মার্টফোন কন্ট্রোল এর মতো অত্যাধুউ ফিচার্সও থাকবে।

কত থাকছে স্কুটির দাম?

এদেশের সবথেকে দামি ইলেকট্রিক স্কুটি হতে চলেছে BMW CE 04। এখন থেকেই এই স্কুটির দাম নিয়ে শুরু হয়েছে জল্পনা। তবে ২৪ শে জুলাই লঞ্চের দিনেই এই ইলেকট্রিক স্কুটির বিস্তারিত ফিচার্স এবং দাম ঘোষণা করা হবে সংস্থার তরফে।

Related Articles