whatsapp channel

Skin Care Tips: টক দইয়ের যে ১০টি ঘরোয়া ফেসপ্যাকে ত্বক হবে প্রাণবন্ত

ত্বক দুধের মতন ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি, কিন্তু আপনি কি জানেন তবে যদি দুধের মতন ফর্সা করতে চান তাহলে আপনাকে বেশ কয়েকটি টক দই এর…

Shreya Chatterjee

Shreya Chatterjee

ত্বক দুধের মতন ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি, কিন্তু আপনি কি জানেন তবে যদি দুধের মতন ফর্সা করতে চান তাহলে আপনাকে বেশ কয়েকটি টক দই এর ফেসপ্যাক বাড়িতেই তৈরি করতে হবে, তাই দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন দশটি ফেসপ্যাকের কথা। যা আপনি সহজেই বাড়িতে তৈরি করে মেখে ফেললে আপনার ত্বক হবে দুধের মতন ফর্সা।

১) বেসনের সঙ্গে কাঁচা দুধ, আর টক দই খুব ভাল করে মিশিয়ে যদি মুখে লাগাতে পারেন, তবে ত্বক হবে দুধের মতন ফর্সা।

২) কফি পাউডার এবং চালের গুঁড়ো, টক দই কে খুব ভালো করে মিশিয়ে গোলাপজল একসঙ্গে স্ক্রাবার হিসেবে লাগাতেই পারেন, ত্বক হবে দুধের মতন ফর্সা।

৩) নিয়মিত গাজরের রস আর টক দই মিশিয়ে মুখে, গলায় লাগাতে পারেন। আর যদি পান করতে পারেন, তাহলে আপনার ত্বক হবে দুধের মতন ফর্সা। তাই আর দেরি না করে অবশ্যই এই ফেসপ্যাকটি ব্যবহার করুন।

Skin Care Tips: টক দইয়ের যে ১০টি ঘরোয়া ফেসপ্যাকে ত্বক হবে প্রাণবন্ত

৪) শুধু টক দই খুব ভালো করে যদি মুখে লাগাতে পারেন তাহলে ত্বক হবে ভীষণ সুন্দর।

৫) পাতি লেবুর রসের সঙ্গে কাঁচা দুধ, আর টক দই খুব ভালো করে মিশিয়ে যদি তিন বেলা মুখ পরিষ্কার করতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক হবে দুধের মতন ফর্সা।

৬) অ্যালোভেরা জেল নিয়মিত লাগাতে পারেন বা নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন,স্নানের আগে টক দই এর সাথে মিশিয়ে নিতে পারেন এই জেল তাহলে আপনার ত্বক হবে ভীষণ সুন্দর।

৭) টক দই আর মধু ত্বককে ভীষণ সুন্দর রাখতে সাহায্য করে। যদি নিয়মিত এটি লাগাতে পারেন, তাহলে আপনার ত্বক হবে ভীষণ সুন্দর।

Skin Care Tips: টক দইয়ের যে ১০টি ঘরোয়া ফেসপ্যাকে ত্বক হবে প্রাণবন্ত

৮) মুলতানি মাটি ত্বক সুন্দর রাখতে সাহায্য করে। প্রতিদিন স্নানের আগে মুলতানি মাটির সাথে টক দই ভালো করে লাগিয়ে, যদি মুখ ধুয়ে ফেলতে পারে তাহলে ত্বক হবে ভীষণ সুন্দর।

৯) আটা গরম জলের মধ্যে গুলে টক দই মিশিয়ে মিশ্রণটি যদি মুখে লাগাতে পারেন, তাহলে ত্বক হবে ভীষণ সুন্দর এবং ঝকঝকে।

১০) ত্বক যদি সুন্দর করতে চান, হাতের সামনে যদি কিছুই না থাকে, তাহলে কয়েক ফোঁটা নারকেল তেল এর সাথে টক দই দিয়ে মুখ, পিঠ, গলা খুব ভালো করে ম্যাসাজ করুন, তাহলেই কিন্তু আপনার ত্বক হয়ে যাবে ভীষণ সুন্দর।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক