BollywoodHoop Plus

সকলকে কাঁদিয়ে চলে গেলেন শাহরুখ-সলমানের সহ-অভিনেতা

বুধবার সকালেই ফের শোকের ছায়া বলিউডে। সতীশ কৌশিকের (Satish Kaushik) মৃত্যুর একসপ্তাহ কাটতে না কাটতেই ফের প্রয়াত এক প্রবীণ অভিনেতা। এবার চিরনিদ্রায় শায়িত হলেন দুরদর্শন খ্যাত তথা বলিউডের খ্যাতনামা প্রবীণ অভিনেতা সমীর খাখর (Sameer Khakhar)। ৭১ বছর বয়সেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন এই অভিনেতা। শ্বাসকষ্ট জনিত সমস্যায় আক্রান্ত হয়েই আচমকা মৃত্যু হয় অভিনেতার। আর এই দুঃসংবাদে শোকের ছায়া নেমে এল বলিউডে।

বিশেষ সূত্র মারফত জানা গিয়েছে, বিগত কয়েকদিন ধরেই শ্বাসকষ্ট ও অন্যান্য চিকিৎসাজনিত সমস্যায় ভুগছিলেন অভিনেতা। এর মাঝেই মঙ্গলবার দুপুরে আচমকা তার শ্বাসকষ্ট শুরু হয়। এরপর অভিনেতাকে বোরিভলির এমএম হাসপাতালে ভর্তি করা হয়, সেখানেই বুধবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার ভাই গণেশ খাখর এই খবর নিশ্চিত করেছেন। এরপরেই বুধবার সংবাদ সংস্থা পিটিআই টুইট করে জানিয়েছে, ‘প্রবীণ অভিনেতা সমীর খাখার, নুক্কাদ এবং সার্কাসের মতো টিভি শোতে তাঁর ভূমিকার জন্য সবচেয়ে বেশি পরিচিত, মাল্টি অর্গ্যান ফেলইয়োরের কারণে ৭১ বছর বয়সে মারা গেছেন, তার ছোট ভাই গণেশ খাখর জানিয়েছেন।’

এছাড়াও এক সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেতার খুড়তুতো ভাই গণেশ খাখর জানিয়েছেন, ‘তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। সেইসময় হঠাৎই অজ্ঞান হয়ে যান। আমরা ডাক্তারকে ডেকেছিলাম বাড়িতে। এবং তিনি দাদাকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। তার হার্ট কাজ করছিল না। প্রস্রাবের সমস্যাও ছিল। ভেন্টিলেটরে রাখা হয়েছিল হাসপাতালে। আজ ভোর সাড়ে চারটেয় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।’ বুধবারই বোরিভালির বাভাই নাকা শ্মশানে সমীরের শেষকৃত্য অনুষ্ঠিত হবে বলে জানা গিয়েছে তার পরিবার সূত্রে।

প্রসঙ্গত, প্রায় ৪০ বছর ধরে তিনি অভিনয় জগতে যুক্ত ছিলেন সমীর খাখর। ধারাবাহিক ছাড়াও তিনি সালমান খানের সঙ্গে ‘জয় হো’ এবং ‘হাসি তো ফাঁসি’ ছবিতে অভিনয় করেছেন। এর আগে তিনি নব্বইয়ের দশকে তিনি একাধিক জনপ্রিয় ধারাবাহিকে কাজ করেছেন। তারপর চলে যান আমেরিকায়। সেখানে জাভা কোডার হিসেবে কাজ শুরু করেছিলেন। ২০০৮ সালে আবার দেশে ফিরে আসেন। তিনি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন ‘নুক্কাড়’ এর খোপড়ি চরিত্রে। এছাড়াও তাঁকে মনোরঞ্জন, সার্কাস, শ্রীমান শ্রীমতি, আদালতের মতো নানান শোতে দেখা গিয়েছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা