BollywoodHoop Plus

Vikram Gokhale: চলে গেলেন কিংবদন্তি অভিনেতা, শোকের ছায়া অভিনয় জগতে

বিনোদন জগতে ফের শোকের ছায়া। জীবনাবসান হল অভিনেতা বিক্রম গোখলের (Vikram Gokhale)। ৮২ বছর বয়সেই থেমে গেল বাস্তব জীবনের যাত্রাপথ। শনিবারই ঘটল অঘটন। বার্ধক্যজনিত উপসর্গের সঙ্গে লড়াই শেষ করে চিরনিদ্রার দেশে পাড়ি দিলেন ‘হাম দিল দে চুকে সনম’ ছবির জনপ্রিয় অভিনেতা বিক্রম গোখলে। নক্ষত্রপতনে ফের শোকের ছায়ায় ডুবল বি-টাউন।

অভিনেতার জীবনের যাত্রাপথ শুরু হয় দেশের স্বাধীনতার আগেই। ১৯৪০ সালের ১৪ নভেম্বর জন্মগ্রহণ করেন এই কিংবদন্তি অভিনেতা। অভিনয়ের সঙ্গে যোগসূত্র খুঁজে পান পরিবার থেকেই। কারণ তাঁর বাবা চন্দ্রকান্ত গোখলেও মারাঠি থিয়েটার এবং সিনেমার উল্লেখযোগ্য নাম ছিলেন। এছাড়াও বিক্রমের ঠাকুমা কমলাবাই ছিলেন দেশের প্রথম নারী শিশুশিল্পী এবং প্রপ্রিতামহী দুর্গাবাই কামাথ ছিলেন ভারতীয় সিনেমার প্রথম অভিনেত্রী। তাই অভিনয় ছিল তার রক্তে। তবে বলিউডে তিনি পা রাখেন ১৯৭১ সালে। ‘পরওয়ানা’ অভিনয় দিয়েই হয় হাতেখড়ি। তারপর অভিনয় দিয়ে মন জয় করেন দর্শকদের। একের পর এক হিন্দি, মারাঠি সিনেমায় অভিনয় করেন বিক্রম গোখলে। জানা গেছে, মোট ৯৭ টি ছবিতে কাজ করেন এই অভিনেতা। এছাড়াও করেন অনেক ধারাবাহিক এবং ওয়েব সিরিজও। ২০১৩ সালে জাতীয় পুরস্কারও পান কিংবদন্তি এই অভিনেতা।

তবে ২০১৬ সালে অভিনয় থেকে দূরে সরে যান বিক্রম গোখলে। গলায় কিছু সমস্যার কারণেই রুপোলি পর্দা থেকে থিয়েটার মঞ্চ, সবকিছুকেই বিদায় জানিয়েছিলেন তিনি। জানা যায়, কয়েকমাস আগেই মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এর কিছুদিন পর তার প্রয়ানের ভুয়ো খবরও ছড়িয়ে পড়ে। তবে শেষমেষ লড়াইটা থামল শনিবার। সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন কালজয়ী এই অভিনেতা।

 

View this post on Instagram

 

A post shared by Pinkvilla (@pinkvilla)

এই খবরে শোকের ছায়া নেমে এসেছে বলিউডে। বিক্রম গোখলের মতো বর্ষীয়ান অভিনেতা যে কতটা কাছের ছিলেন সবার, তা টের পাওয়া গিয়েছিল গত সপ্তাহেই। বিগ-বি অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) গত সপ্তাহে বিক্রম বাবুর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তবে থেমে গেল সবটা, চলে গেলেন অভিনেতা। কিন্তু শিল্পীদের তো প্রয়ান হয়না, তারা চিরকাল বেঁচে থাকেন তাদের রেখে যাওয়া কাজের মধ্যে দিয়েই।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা