whatsapp channel

Swastika Mukherjee: গর্ভবতী অবস্থায় ছেড়েছিলেন স্বামীর ঘর, আজো তিক্ত দাম্পত্য থেকে রেহাই পাননি স্বস্তিকা

স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির বিতর্কিত অভিনেত্রীদের মধ্যে অন্যতম। তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে প্রতিনিয়ত চলে কাটাছেঁড়া। মাত্র আঠারো বছর বয়সে বিয়ের পিঁড়িতে বসেছিলেন স্বস্তিকা। কারণ যদিও অজানা। বিয়ে…

Avatar

Nilanjana Pande

স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির বিতর্কিত অভিনেত্রীদের মধ্যে অন্যতম। তাঁর ব্যক্তিগত জীবন নিয়ে প্রতিনিয়ত চলে কাটাছেঁড়া। মাত্র আঠারো বছর বয়সে বিয়ের পিঁড়িতে বসেছিলেন স্বস্তিকা। কারণ যদিও অজানা। বিয়ে হয়েছিল সঙ্গীতশিল্পী সাগর সেন (Sagar Sen)-এর পুত্র প্রমিত সেন (Pramit Sen)-এর সাথে। বিয়ের পর শ্বশুরবাড়িতে শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হয়েছিলেন স্বস্তিকা। অন্তঃসত্ত্বা অবস্থায় স্বামীর ঘর ছেড়ে চলে এসেছিলেন মা-বাবার কাছে। জন্ম হয়েছিল তাঁর কন্যাসন্তান অন্বেষা (Anwesha)-র। বর্তমানে অন্বেষা মাস্টার্স করতে চলে গিয়েছেন ভারতের বাইরে। কিন্তু এখনও আদালতে বিচারাধীন স্বস্তিকার বিবাহ বিচ্ছেদের মামলা।

টলিউডের একাংশ জানতেন, স্বস্তিকার বিবাহ বিচ্ছেদ হয়ে গিয়েছে। কিন্তু এবার এই প্রসঙ্গে মুখ খুললেন অভিনেত্রী। স্বস্তিকা জানালেন, 1998 সালে প্রমিতের সাথে তাঁর অ্যারেঞ্জড ম্যারেজ হয়েছিল। কিন্তু বিয়ের দুই বছর পর অন্তঃসত্ত্বা অবস্থায় শ্বশুরবাড়ি ছেড়ে চলে আসেন তিনি। গত তেইশ বছর ধরে প্রমিত ও স্বস্তিকার বিবাহ বিচ্ছেদের মামলা আদালতে বিচারাধীন রয়েছে। অর্থাৎ তাঁরা এখনও আইনত স্বামী-স্ত্রী। তবে স্বস্তিকা আশাবাদী, তাঁদের বিবাহ বিচ্ছেদ নিশ্চয়ই হবে। বিচার ব্যবস্থার উপর সম্পূর্ণ আস্থা রয়েছে তাঁর। স্বস্তিকা চান, তেইশ বছর ধরে বিচারাধীন এই মামলার নিষ্পত্তি ঘটুক। স্বামীর কাছ থেকে কখনও একটি টাকাও নেননি স্বস্তিকা। বিবাহ বিচ্ছেদের পর খোরপোশের দাবিও নেই তাঁর। এমনকি নিজের জীবনকে এই ঘটনার মাধ্যমে প্রভাবিত করতে দেননি তিনি।

স্বস্তিকা জানালেন, যুদ্ধের অধিকাংশটাই লড়ে ফেলেছেন তিনি এবং জিতেছেন। তবে এখনও কিছু আইনি জটিলতা রয়েছে। আইনজীবী পাল্টেছেন স্বস্তিকা। তাঁর মতে, এই বিষয়ে আর একটু মন দেওয়া উচিত ছিল। তবে একসময় স্বস্তিকার মা-ই এই বিষয়গুলি সামলাতেন। বর্তমানে স্বস্তিকা একা। কলকাতার পাশাপাশি মুম্বইতেও কাছ করেন স্বস্তিকা। ফলে তাঁর হাতে সময় নেই। এই কারণে অন্তত এক মাস কর্মবিরতি নিয়ে তেইশ বছরের মামলায় ইতি টানতে চান তিনি।

একের পর এক ওয়েব সিরিজ, ফিল্ম, ব্র্যান্ড এনডোর্সমেন্ট নিয়ে বর্তমানে ব্যস্ত স্বস্তিকা। মজা করে বললেন, সবকটা চুল পেকে যাওয়ার আগে ডিভোর্স চান তিনি।

whatsapp logo