whatsapp channel

কি কারনে প্রথমদিকে সিনেমা পাননি তাপসী পান্নু! মুখ খুললেন জনপ্রিয় অভিনেত্রী

এখন বলিউডে অন্যতম প্রতিভাবান, সুন্দরী, স্মার্ট আর বোল্ড নায়িকাদের মধ্যে অন্যতম তাপসী পান্নু । তিনি প্রথমে দক্ষিনী সিনেমাতে কর্মাশিয়াল চরিত্রে অভিনয় করলেও বর্তমান কিছু সিমেমাগুলি চেনা ছকের থেকে সম্পূর্ণ ভিন্ন।…

Avatar

HoopHaap Digital Media

এখন বলিউডে অন্যতম প্রতিভাবান, সুন্দরী, স্মার্ট আর বোল্ড নায়িকাদের মধ্যে অন্যতম তাপসী পান্নু । তিনি প্রথমে দক্ষিনী সিনেমাতে কর্মাশিয়াল চরিত্রে অভিনয় করলেও বর্তমান কিছু সিমেমাগুলি চেনা ছকের থেকে সম্পূর্ণ ভিন্ন। অভিনেত্রীর সিনেমাগুলো বরাবরই অন্যরকম। বলিউডে “চাশমে বাদ্দুর” সিনেমা দিয়ে আত্মপ্রকাশ করলেও তিনি এরপর অন্য ধাঁচের সিনেমায় অভিনয় করেছেন।পিঙ্ক, থাপ্পড়, সান্ড কি আঁখ.,বদলা,মুল্ক, নাম সাবানা প্রভৃতি সিনেমাগুলি ছিল নারী কেন্দ্রীক চরিত্রে অভিনয় করে সমাজের নারীদের দৃঢ় সামাজিক বার্তা দিয়েছিলেন তাপসী। বর্তমানে তাপসী সিনেমা থাকলে কোনো সাহসী নারীর চরিত্রে অভিনয় দেখার জন্য মুখিয়ে থাকেন। তাঁর অভিনয় দক্ষতা নিযেও প্রশ্ন নেই দর্শকদের মনে । এই অভিনেত্রী বলিউডে আবার ঠোঁটকাটা বলে অনেকে মনে করেন। তবে তিনি নিজের মতোন।

আগের তাপসী পান্নু আর এখনকার তাপসীর মধ্যে অনেক তফাৎ আছে। একটা সময়ে তাকে অভিনয়ের জন্য দরজায় দরজায় ঘুরতে হয়েছিল। এই অভিনেত্রীর অভিনয় জগতের কেরিয়ারের রাস্তাটা এখনকার মতো সুমসৃণ ছিল না। শুরুর দিকে বিভিন্ন লড়াইয়ের মুখোমুখি হতে হয়েছে তাঁকে। সম্প্রতি ফিল্মফেয়ারের এক সাক্ষাৎকারে এমনই কিছু তিক্ত ঘটনা নিয়ে মুখ খুলেছেন অভিনেত্রী।

তাপসী সেই সাক্ষাৎকারে জানান, ”কেরিয়ারের প্রথম দিকে তাকে বিভিন্ন অদ্ভুত ঘটনার মুখোমুখি হতে হয়েছিল। শুধুমাত্র নায়কের স্ত্রী চাননি বলেই একটা ছবি থেকে অভিনেত্রীকে পুরোপুরি বাদ পড়তে হয়েছিল। আবার,একবার অভিনেত্রী একটি ছবির ডাবিং করছিলেন, সেই সময় তাঁকে বলা হয়,অভিনেত্রীর সংলাপ নাকি নায়কের পছন্দ হয়নি তাই সেটা তৎক্ষনাৎ বদলানো উচিত। এই কাজ কররে তিনি যখন যদি রাজি না হতেন, তাহলে তাঁর পরিবর্তে অন্য একজনকে নিয়ে এসে সেটার ডাবিং করানো হয়। এখানেই অভিনেত্রীকে অপমান করতে থামেননি পরিচালক, একবার অভিনেত্রীকে বলা হয়, নায়কের আগের ছবিটা চলে নি, তাই তাকে তার ন্যর্য পারিশ্রমিক কমাতে হবে। এইভাবে তার সাথে অভিনয় জগতে হিরো থেকে পরিচালক ও তার পরিবার ব্যবহার করতেন।

অনেক সময় হিরোর মনে হয়েছে কোনো সিনেমাতে হিরোর চেয়ে হিরোইনের প্রাধান্য বেশি তাই তিনি জায়গা পাননি। অবার অনেকে অভিনেত্রী মহিলাকেন্দ্রিক ছবি করাতেও নানান কুকথা ও নানান ট্যাগলাইন শুনতে হয়েছে। অবশ্য এগুলো এখন অভিনেত্রীর অভ্যাস হয় গেছে। তাই তিনি চট করে কানে নেননা। পাশাপাশি তবে তাপসী এ ও জানিয়েছেন, এখন তিনি আগের থেকে অনেক পরিণত । তাই এ সব কুকথা তিনি ভাবেন না । যে কাজ তাঁর নিজের থেকে ও মন থেকে পছন্দ হয়, যা তাঁকে আনন্দ দেয় একমাত্র সেই কাজ করতেই রাজি হন তাপসী। আপাতত তাপসি এখন ভিনিল ম্যাথিউজের ‘দিলরুবা’ সিনেমার অভিনয় নিয়ে বেশ ব্যস্ত।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media