whatsapp channel

নিজের শরীর দেখলে রাগ হত বিদ্যা বালানের, ঘেন্না করতেন নিজেকে

মোটা হওয়াটা কি দোষের? ফিট থাকতে কে না চায় না, কিন্তু এমনও কিছু মানুষ আছেন যারা বলেন যে জল খেলেও মোটা হয়ে যাচ্ছি। হাজার ওয়ার্কআউট করে ডায়েট করে কোনো পাকাপোক্ত…

Avatar

HoopHaap Digital Media

মোটা হওয়াটা কি দোষের? ফিট থাকতে কে না চায় না, কিন্তু এমনও কিছু মানুষ আছেন যারা বলেন যে জল খেলেও মোটা হয়ে যাচ্ছি। হাজার ওয়ার্কআউট করে ডায়েট করে কোনো পাকাপোক্ত রেজাল্ট তারা পাননা, ফলে রাগ হয়, মনে অভিমান জন্মে, অনেকে নিজেকে সবার থেকে লুকিয়ে নেন। হ্যাঁ, ঠিক এরকম দুর্ভাগ্যজনক পরিস্থিতির মধ্যে দিয়ে গেছেন বিদ্যা বালান। বর্তমানে তিনি জনপ্রিয় ও সফল অভিনেত্রী। কিন্তু তিনি মোটেই সেক্সি নন। অবশ্য যারা ডার্টি পিকচার দেখেছেন তাদের মত ভিন্ন হবে। কিন্তু ওই সিনেমার সিল্ক চরিত্র করার পর বিদ্যাকে সেভাবে বোল্ড চরিত্রে দেখা যায় না। এর নেপথ্য কারণ কী হতে পারে?

 

View this post on Instagram

 

A post shared by Vidya Balan (@balanvidya)

১৯৯৫ সালে ‘হাম পাঁচ’ এর মাধ্যমে প্রথম অভিনয়ে আসেন বিদ্যা । ২০০৫ সালে  পরিণীতা’য় ললিতা চরিত্রে অভিনয় ছিল তার প্রথম হিন্দি চলচ্চিত্রে অভিনয় শুরু করেন এবং পরবর্তী বছর ২০০৬ সালে ‘ লাগে রাহো মুন্না ভাই’ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেন যা বক্স অফিসে সাফল্য অর্জন করে। এরপর করেন ‘হেই বেবি ‘ ‘কিসমত কানেকশন’। এরপর ২০১০ সালের ব্ল্যাক কমেডি ইশ্‌কিয়া, ২০১১ সালের অর্ধ-জীবনীমূলক থ্রিলার ‘নো ওয়ান কিলড জেসিকা’,’ দ্য ডার্টি পিকচার ‘এবং ২০১২ সালের থ্রিলারধর্মী ‘কাহানী’ চলচ্চিত্রে তিনি সেই সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখেন।

 

View this post on Instagram

 

A post shared by Vidya Balan (@balanvidya)

বর্তমানে বিদ্যা একজন ডাকসাইটে অভিনেত্রী, কিন্তু একটা সময় তিনি বলতেন, “আমার শরীরে হরমোনের সমস্যাও ধরা পড়েছে। একটা দীর্ঘ সময় নিজের শরীরকে ঘেন্না করতে শুরু করি আমি। সেই সময় আমি খুব রেগে যেতাম, মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে পড়েছিলাম”।

 

View this post on Instagram

 

A post shared by Vidya Balan (@balanvidya)

বিদ্যা কেন নিজেকে ঘেন্না করতেন? কেনই বা নিজের শরীর নিয়ে রাগ অভিমান করতেন? বিদ্যার কথায়, “যখন আমি কিশোরী ছিলাম, তখনই অনেকে আমায় বলতো এতো সুন্দর দেখতে, কিন্তু তুমি ওজন কেন কমাও না? এটা হয়তো বলা সহজ। রোগা হওয়ার জন্য আমি যখন ছোট ছিলাম, তখন বহুবার আমি অনেক সময় উপোস করে থেকেছি, পাগলের মতো শরীরচর্চা করেছি। তবে কোনওকিছুতেই কিছু হতো না। এর প্রধান কারণ হল হরমোন। শরীরচর্চার কারণে হরণের সমস্যা হয়তো কিছুটা কমে তবে কিছুদিন পরেই আবার তা যে কে সেই”। হ্যাঁ, হরমোনর ভারসাম্য ঠিক না থাকার কারণেই মোটা হয়ে যেতেন অভিনেত্রী এবং হয়ত জন্যেই কিছুটা হলেও ব্রাত্য তিনি বলিউড থেকে, যদিও তার স্বামী সিদ্ধার্থ রায় কাপুর হলেন ইউটিভি মোশন পিকচার্সের সিইও।

 

View this post on Instagram

 

A post shared by Vidya Balan (@balanvidya)

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media