whatsapp channel

Kangana Ranaut: সাউথের প্রশংসা করে বলিউডকে ‘দুর্নীতিগ্রস্ত’ তকমা কঙ্গনার, শুরু তুমুল বিতর্ক

আবারও কঙ্গনা রাণাওয়াত (Kangana Ranaut)। তিনি মুখ খুলবেন ও বিতর্ক হবে, এটাই স্বাভাবিক। এর আগে ‘পদ্মশ্রী’ কাড়ার জন্য রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath kovind)-এর কাছে ভারতের সেলেবকুলের তরফ থেকে হাজারটা চিঠি…

Avatar

HoopHaap Digital Media

আবারও কঙ্গনা রাণাওয়াত (Kangana Ranaut)। তিনি মুখ খুলবেন ও বিতর্ক হবে, এটাই স্বাভাবিক। এর আগে ‘পদ্মশ্রী’ কাড়ার জন্য রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ramnath kovind)-এর কাছে ভারতের সেলেবকুলের তরফ থেকে হাজারটা চিঠি গেলেও শেষ অবধি তা বাস্তবায়িত হয়নি। পদ্ম সম্মান সযত্নে রয়েছে কঙ্গনার কাছেই। এবার দক্ষিণ ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির প্রশংসা করে বলিউডকে ‘দুর্নীতিগ্রস্ত’ বললেন ‘থালাইভি’। এমনকি দক্ষিণ ভারতীয় ফিল্মের সফলতার রসায়নও লিখে দিয়েছেন তিনি।

সম্প্রতি দক্ষিণ ভারতীয় ফিল্ম ‘পুষ্পা’-র বাণিজ্যিক সফলতা সমস্ত রেকর্ড ব্রেক করে দিয়েছে। ‘পুষ্পা’-য় নামভূমিকায় অভিনয় করেছেন আল্লু অর্জুন (Allu Arjun) ও তাঁর বিপরীতে রয়েছেন রশ্মিকা মন্দানা (Rashmika Mandana)। এর পাশাপাশি নজর কাড়ছে ‘কেজিএফ’। এদিন কঙ্গনা তাঁর ইন্সটাগ্রাম স্টোরিতে ‘পুষ্পা’ ও ‘কেজিএফ’-এর দুটি ছবি পোস্ট করে লিখেছেন, মূলতঃ তিনটি কারণে দক্ষিণ ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি সফল। প্রথমতঃ দক্ষিণী ফিল্ম ভারতীয় সংস্কৃতির সঙ্গে জড়িত। দ্বিতীয়তঃ দক্ষিণী নাগরিকরা পাশ্চাত্য সংস্কৃতির অনুকরণ না করে নিজেদের পরিবার ও সম্পর্ককে গুরুত্ব দেন। তৃতীয়তঃ দক্ষিণী কলাকূশলীরা নিজেদের কাজের প্রতি নিষ্ঠাবান। তাঁরা বলিউডকে পাত্তা দেন না। বলিউডের নোংরা রাজনীতি থেকে নিজেকে দূরে রাখতে পছন্দ করেন।

আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পা’-র কারণে রণবীর সিং (Ranveer Singh) অভিনীত ‘83’ চূড়ান্ত অসফল হয়েছে। অপরদিকে কঙ্গনা অভিনীত ‘থালাইভি’ গত বছর তামিল বলয়ে মাঝারি ধরনের বাণিজ্যিক সফলতা পেয়েছে। কিন্তু হিন্দি বিয়ে ‘থালাইভি’-র ফল আশানুরূপ নয়। অনেকের মতে, প্রযোজক হিসাবে কঙ্গনা দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিকে ‘পাখির চোখ’ হিসাবে বাছতে চলেছেন।

পরিশেষে একটাই কথা বলার যোগ্য, প্রতি বছর ভারতীয় ফিল্ম যখন অস্কার বা আন্তর্জাতিক পুরস্কারের নমিনেশন পায়, তখন ভারতীয় ভাষার ফিল্ম বলেই তা গণ্য হয়। তা তামিল, বাংলা, মারাঠি, হিন্দি প্রভৃতি ভাষার তকমা বহন করে না। এক সংস্কৃতির সঙ্গে অপর সংস্কৃতির মিশ্রণ ঘটতেই পারে। কিন্তু সংস্কৃতি কখনও বিচ্ছিন্নতাবাদ শেখায় না।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media