BollywoodHoop Plus

বলিউডে শোকের ছায়া, দীর্ঘ রোগভোগের পর প্রয়াত জনপ্রিয় প্রযোজক

প্রয়াত বলিউডের (Bollywood) প্রযোজক (Producer) ধীরজ লাল শাহ (Dhiraj Lal Shah)। সোমবার ১১ মার্চ সকালে মুম্বইতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর ভাই প্রযোজকের মৃত্যুর খবরের সত্যতা স্বীকার করেছেন সংবাদ মাধ্যমের কাছে। প্রযোজকের ভাই হাসমুখ জানান, মুম্বই এর এক হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সেখানেই চলছিল তাঁর চিকিৎসা। কিন্তু চিকিৎসকদের সমস্ত চেষ্টা ব্যর্থ করে এদিন পরলোকের উদ্দেশে গমন করে খ্যাতনামা প্রযোজক।

জানা যাচ্ছে, বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন প্রয়োজক। সংবাদ মাধ্যমকে তাঁর ভাই হাসমুখ জানান, কোভিডে আক্রান্ত হয়েছিলেন তাঁর দাদা ধীরজ। করোনাকে হারিয়ে সেরে ওঠার পরেও সমস্যা থেকে গিয়েছিল। ফুসফুস সংক্রান্ত সমস্যায় ভুগছিলেন তিনি। বিগত ২০ দিনে স্বাস্থ্যের আরো অবনতি হয় তাঁর। বাধ্য হয়ে আইসিইউতে ভর্তি করতে হয় প্রযোজককে। জানা যাচ্ছে, কিডনি এবং হার্ট গুরুতর ক্ষতিগ্রস্ত হয়েছিল তাঁর। তার ফলেই একাধিক অঙ্গ প্রত্যঙ্গ বিকল হয়ে প্রযোজকের মৃত্যু হয় বলে জানা যাচ্ছে।

বলিউডের অত্যন্ত জনপ্রিয় প্রযোজক ছিলেন ধীরজ লাল শাহ। কাজ করেছেন সানি দেওল, অক্ষয় কুমারের মতো অভিনেতাদের সঙ্গে। অক্ষয় কুমারের ‘খিলাড়ি’ ফ্র্যাঞ্চাইজির বহু হিট ছবি প্রযোজনা করেছিলেন তিনি। প্রতিটি ছবিই হয়েছিল হিট। অনিল শর্মা পরিচালিত ‘দ্য হিরো: লাভ স্টোরি অফ এ স্পাই’ ছবিটিও প্রযোজনা করেছিলেন ধীরজ লাল শাহ। এই ছবিতে অভিনয় করেছিলেন সানি দেওল, প্রীতি জিন্টা এবং প্রিয়াঙ্কা চোপড়া। এছাড়াও অজয় দেবগন অভিনীত ‘বিজয়পথ’ ছবিটিও প্রযোজনা করেছিলেন ধীরজ।

প্রযোজকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বলিউডের উপরে। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পরিচালক অনিল শর্মা, প্রযোজক হরিশ সুখন্দের মতো তারকারা। প্রসঙ্গত, স্ত্রী, দুই মেয়ে, ছেলে এবং পুত্র বধূকে রেখে গেলেন প্রযোজক ধীরজ লাল শাহ।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই