BollywoodHoop Plus

গৌরাঙ্গ হলেন মিঠুন, অশ্বিনী থেকে শিল্পা, নাম পরিবর্তন করে বলিউডে সফল হয়েছেন যে তারকারা

বলিউডে নাম বদলানোর ট্রেন্ড আজকের নয়। শুধু বলিউডই নয়, ফিল্ম যখন শোবিজ-এ পরিণত হয়নি, সেই সময় থেকেই এক নতুন পরিচয়ের ট্রেন্ড চলে আসছে। ইদানিং অনেকে নিউমেরোলজিস্টের সাহায্য নিতে পছন্দ করেন। পরিচালক তাঁর নায়ক-নায়িকাদের নতুন নাম দিয়েছেন, এমনও দেখা গেছে। তালিকাটি যথেষ্ট লম্বা। প্রকৃত নাম হারিয়ে তাঁরা কখন সুপারস্টার হয়ে উঠেছেন, তা তাঁরা নিজেরাও জানেন না। প্রথমেই আসে শিল্পা শেঠি (Shilpa Shetty)-র নাম।

শিল্পা এই মুহূর্তের সবচেয়ে বিতর্কিত সেলিব্রিটি। স্বামী রাজ কুন্দ্রা (Raj kundra)-র পর্ণোগ্রাফিক কার্যকলাপকে পরোক্ষে সমর্থন করে বিতর্ক তৈরি করেছেন তিনি। শিল্পার প্রকৃত নাম অশ্বিনী শেঠি। পতৌদির বর্তমান নবাব ও বলিউডের সুপারস্টার সইফ আলি খান (Saif Ali Khan)-এর প্রকৃত নাম সাজিদ আলি খান। নবাব পরিবারের রীতি মেনেই বদলানো হয়েছিল তাঁর নাম। কিংবদন্তী ধর্মেন্দ্র (Dharmendra)-র বড় ছেলে সানি দেওল (Sunny Deol)-এর প্রকৃত নাম অজয় দেওল। সানি তাঁর ডাকনাম। ডাকনামেই তিনি বলিউডের হিট নায়ক হয়েছিলেন।

মডেলিং-এর সময় অভিনেত্রীর নাম প্রীতম জিনতা সিং থাকলেও ফিল্মে আসার সময় তা বদলে তাঁর নাম হয় প্রীতি জিন্টা (Preity Zinta)। এই নামেই বলিউডের অন্য ধারার নায়িকাদের মধ্যে অন্যতম হন তিনি। হরিয়ানার মেয়ে রিমা লাম্বার বিয়ে হয় মুম্বইয়ে। কিন্তু বিবাহ বিচ্ছেদের পর তিনি বলিউডে প্রবেশ করেন মল্লিকা শেরাওয়াত (Mallika Sherawat) নামে। কলকাতার ছেলে গৌরাঙ্গ চক্রবর্তী (Gauranga Chakraborty) বুঝতে পেরেছিলেন, এই ধরনের নামে নায়ক হওয়া সম্ভব নয়। তাই তিনি নিজের ডাকনাম মিঠুন ব্যবহার করে হয়ে ওঠেন কিংবদন্তী মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। মার্শাল আর্ট শেখার পরেও ব্যাংককের হোটেলে দীর্ঘদিন কাজ করেছেন রাজীব হরি ওম ভাটিয়া নামে। কিন্তু বলিউডে তিনি অক্ষয়কুমার (Akshay Kumar) নামে পরিচিত হয়েছেন।

 

View this post on Instagram

 

A post shared by Akshay Kumar (@akshaykumar)

কারেণজিৎ কৌর (Karenjeet Kaur) বলিউডে পরিচিত হয়েছেন সানি লিওনি (Sunny Leone) নামে। বিশাল দেবগণ পরিচিত হয়েছেন অজয় দেবগণ (Ajay Devgan) নামে। রবি কাপুর পরিচিত হয়েছেন জিতেন্দ্র (Jeteendra) নামে। যতীন খান্না বলিউডে সফল হয়েছেন রাজেশ খান্না (Rajesh Khanna) নামে। নাম পরিবর্তন করেছিলেন কিংবদন্তী দিলীপ কুমার (Dilip Kumar) বলিউডে আসার আগে তাঁর নাম ছিল ইউসুফ খান।

whatsapp logo