ফের আত্মহত্যা ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রীর, ফ্ল্যাট থেকে উদ্ধার দেহ

Nilanjana Pande

বিনোদন জগতে একই সাথে রয়েছে আলো ও অন্ধকার। এই জগতে কেরিয়ার গড়তে এসে পায়ের তলার মাটি শক্ত করতে গিয়ে অনেকেই হারিয়ে ফেলেন নিজের অস্তিত্ব। অনেকে হয়ে পড়েন নেশায় আসক্ত। কিন্তু এমনও বহু শিল্পী রয়েছেন যাঁরা সফলতা পাওয়ার লড়াইয়ে মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়েন। ফলে অচিরেই আত্মহত্যার পথ বেছে নেন তাঁরা। কখনও মানসিক অবসাদের সাথে যুক্ত হয় আর্থিক সমস্যা যা তাঁদের নিজেকে শেষ করে দেওয়ার পথ বেছে নিতে বাধ্য করে। গত মাসে আত্মহত্যা করেছিলেন এক মালয়ালম অভিনেত্রী। তার রেশ কাটতে না কাটতেই সোমবার নিজের ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হল আরও এক জনপ্রিয় মালয়ালম অভিনেত্রী রেঞ্জুশা মেনন (Renjusha Menon)-এর দেহ।

মাত্র পঁয়ত্রিশ বছর বয়সে নিজেকে শেষ করে দিলেন রেঞ্জুশা। এদিন তিরুঅনন্তপুরমে তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হয় রেঞ্জুশার ঝুলন্ত মৃতদেহ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন অভিনেত্রী। রেঞ্জুশার মৃতদেহ ইতিমধ্যেই পাঠানো হয়েছে ময়নাতদন্তে। আদতে কোচির বাসিন্দা রেঞ্জুশা ওই ফ্ল্যাটে তাঁর স্বামী মনোজ (Manoj)-এর সাথে থাকতেন। মনোজও পেশায় অভিনেতা। রেঞ্জুশার কোচির বাড়িতে থাকেন তাঁর বাবা সি.জি.রবীন্দ্রনাথ (C. G.Rabindranath) ও মা উমা দেবী (Uma Devi)। জানা গিয়েছে, বিগত কিছু সময় ধরে আর্থিক সমস্যায় ভুগছিলেন রেঞ্জুশা। একটি টিভি শোয়ের সঞ্চালক হিসাবে কেরিয়ার শুরু করেছিলেন রেঞ্জুশা।

কিন্তু পরবর্তীকালে মালয়ালম ধারাবাহিক ‘স্ত্রী’- র মাধ্যমে অভিনেত্রী হিসাবে ছোট পর্দায় আত্মপ্রকাশ ঘটে তাঁর। তবে শুধুমাত্র ছোট পর্দা নয়, ফিল্মে পার্শ্ব চরিত্রেও অভিনয় করেছিলেন রেঞ্জুশা। ‘ওয়ান ওয়ে টিকিট’, ‘সিটি অফ গড’, ‘বম্বে মার্চ’ সহ বেশ কয়েকটি ফিল্মে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছিল। এছাড়াও কয়েকটি ধারাবাহিক প্রযোজনা করেছিলেন রেঞ্জুশা। শুধুমাত্র অভিনেত্রী-প্রযোজক হিসাবেই নয়, রেঞ্জুশা নজর কেড়েছেন ভরতনাট‍্যম নৃত্যশিল্পী হিসাবেও।

পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও যথেষ্ট জনপ্রিয় ছিলেন রেঞ্জুশা। তাঁর অনুরাগীর সংখ্যাও যথেষ্ট। এমনকি আত্মহত্যার কয়েক ঘন্টা আগে রেঞ্জুশা ইন্সটাগ্রামে একটি মজাদার ভিডিও পোস্ট করেছিলেন। তাতে দেখা গিয়েছিল তাঁর সহ-অভিনেত্রী শ্রীদেবী অনিল (Sridevi Anil)-কে। এরপরেই রেঞ্জুশার মৃত্যুসংবাদ কার্যতঃ তাঁর সহকর্মীদের চমকে দিয়েছে। পুলিশের তরফে শুরু হয়েছে তদন্ত। অপরদিকে রেঞ্জুশার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন তাঁর সহকর্মী ও অনুরাগীদের একাংশ।

About Author