whatsapp channel
BollywoodHoop Plus

Rohit Shetty: যতই দক্ষিণী ছবির ঝড় উঠুক বলিউড কখনও শেষ হবে না: রোহিত শেঠি

চলতি বছরে কার্যতঃ বদলে গিয়েছে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির নকশা। একের পর এক দক্ষিণী ফিল্ম বক্স অফিসে রেকর্ড তৈরি করছে। তালিকায় রয়েছে ‘পুষ্পা: দ্য রাইজ’, ‘আরআরআর’, ‘কেজিএফ চ্যাপ্টার টু’-র মতো ফিল্ম। অপরদিকে বলিউডে মুখ থুবড়ে পড়েছে একের পর এক হিন্দি ফিল্ম। তবে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘ভুল ভুলাইয়া 2’ প্রথম সপ্তাহেই ঢুকে পড়েছে একশো কোটির ক্লাবে। দক্ষিণী ফিল্ম হিট করার পরেই সকলে বলতে শুরু করেছিলেন, বলিউড শেষ হয়ে যাবে। কিন্তু এবার মুখ খুললেন রোহিত শেঠি (Rohit Shetty)। তিনি বললেন, বলিউড কখনওই শেষ হবে না।

শনিবার একটি সাক্ষাৎকারে রোহিত বলেন, দক্ষিণী ইন্ডাস্ট্রি হঠাৎই আসেনি। তা আগেও ছিল। প্রজন্মের সাথে বদলেছে মিডিয়াও। ফলে এই প্রশ্ন উঠছে। কিন্তু পঞ্চাশ-ষাটের দশকেও তৈরি হয়েছে দক্ষিণী ফিল্ম। সেই সময় ছিলেন জেমিনি গণেশন (Jemini Ganeshan), এল.ভি.প্রসাদ (L.V.Prasad), এ.ভি.এম (A.V.M)। আশির দশকে বলিউডে যখন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) ও বিনোদ খান্না (Vinod Khanna) বলিউডে অভিনয় করছেন, তখন দক্ষিণ থেকে এসেছিলেন কমল হাসান (Kamal Hasan)। তিনি অভিনয় করেছিলেন ‘এক দুজে কে লিয়ে’ ফিল্মে। হিট হয়েছিল ফিল্ম।

আশি ও নব্বইয়ের দশকে বলিউড সুপারস্টার ছিলেন শ্রীদেবী (Sridevi) ও জয়া প্রদা (Jaya Prada)। তাঁরাও ছিলেন দক্ষিণী অভিনেত্রী। জিতেন্দ্র (Jeetendra)-এর বিপরীতে শ্রীদেবীর ‘হিম্মতওয়ালা’ হিট হয়েছিল। আশির দশকে মণি রত্নম (Mani Ratnam) তৈরি করেছিলেন ‘রোজা’। রামগোপাল বর্মা (Ramgopal Verma) নির্মিত অ্যাকশন ফিল্মে অভিনয় করেছিলেন নাগার্জুন (Nagarjuna)।

ফলে রোহিত মনে করেন, বলিউড কখনওই শেষ হবে না। তবে এটি নতুন ট্রেন্ড। আশির দশকে ভিসিআর আসার সময় অনেকেই বলেছিলেন বলিউড শেষ হয়ে যাবে। তা হয়নি। এমনকি ছয় মাস আগেও ওটিটির রমরমায় সবাই বলেছিলেন, বলিউড শেষ হয়ে যাবে। কিন্তু বলিউড কোনোদিন শেষ হবে না।

whatsapp logo