Hoop PlusTollywood

Srijit Mukherji: সৃজিতের নির্দেশনায় ‘নটী বিনোদিনী’ সাজবেন প্রিয়াঙ্কা, ‘গিরীশ ঘোষ’ ব্রাত্য বসু!

সৃজিত মুখার্জী (Srijit Mukherji) আবারও বহুদিন পরে ফিল্ম নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছেন। তাঁর নতুন ফিল্ম ‘লহ গৌরাঙ্গের নাম রে’-তে আবারও ফিরছেন ব্রাত্য বসু (Bratya Basu)। এখানেই থাকছে সবচেয়ে বড় চমক। নাট্যাচার্য গিরিশ ঘোষ (Girish Ghosh)-এর ভূমিকায় দেখা যেতে চলেছে তাঁকে।

 

View this post on Instagram

 

A post shared by BRATYA BASU (@bratyabasu)

এর আগে সৃজিতের পরিচালনায় ‘হেমলক সোসাইটি’ ফিল্মে অভিনয় করেছিলেন ব্রাত্য। কয়েক মাস আগে ‘লহ গৌরাঙ্গের নাম রে’ ফিল্মে লক্ষ্মীপ্রিয়ার চরিত্রে প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar)-এর নাম ঘোষিত হলেও শেষ অবধি নটী বিনোদিনীর চরিত্রে দেখা যাবে তাঁকে। সৃজিত ও তাঁর টিম মনে করছেন, এটি যথেষ্ট ক্রিয়েটিভ ডিসিশন। অপরদিকে গৌরাঙ্গের ভূমিকায় দেখা যাবে পরমব্রত (Parambrata Chatterjee)-কে। এই ফিল্মে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)।

ব্রাত্য বসু নিজেও প্রখ্যাত নাট্যকার ও পরিচালক। তাঁর পরিচালিত শেষ ফিল্ম ছিল ‘ডিকশনারি’। বহুদিন বাদে নাট্যাচার্য গিরিশ ঘোষের মতো চরিত্রের মাধ্যমে অভিনয়ে ফিরতে পেরে যথেষ্ট উচ্ছ্বসিত ব্রাত্য। তিনি জানিয়েছেন, সৃজিতের মতো সৃজনশীল পরিচালকের সঙ্গে কাজ করতে পেরে তাঁর যথেষ্ট ভালো লাগছে। সৃজিত তাঁর কলেজের জুনিয়র। উপরন্তু, তিনি এই সময়ের সবচেয়ে সেনসেশনাল পরিচালক।

গিরীশ ঘোষের চরিত্র ব্রাত্যর কাছে যথেষ্ট চ্যালেঞ্জিং। নিজের একটি লেখার জন্য উনিশ শতকের থিয়েটার নিয়ে তাঁর পড়াশোনা রয়েছে। ফলে সেটি এবার কাজে লাগতে চলেছে। সৃজিত ও প্রযোজক রাণা সরকার (Rana Sarkar)-এর উদ্দেশ্যে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়েছেন ব্রাত্য। অপরদিকে সৃজিতকে প্রভাবিত করে ব্রাত্য বসুর নাটক। তাঁর মতে, ব্রাত্য বসুর অগাধ জ্ঞান এই চরিত্রের চিত্রায়ণে সাহায্য করবে। তবে তাঁর কাছে ব্রাত্য বসুর মতো এক প্রসিদ্ধ নাট্যকারের দ্বারা গিরীশ ঘোষের চরিত্র ফুটিয়ে তোলা যথেষ্ট আশ্চর্যের ও আনন্দের।

লক্ষ্মীপ্রিয়া থেকে পরিবর্তিত হয়ে নটী বিনোদিনী চচরিত্রে প্রিয়াঙ্কার সিলেকশন সম্পর্কে সৃজিত জানিয়েছেন, প্রিয়াঙ্কা তাঁর পছন্দের অভিনেত্রী। তিনি মনে করেন, প্রিয়াঙ্কার প্রতিভা নটী বিনোদিনীর চরিত্রকে পর্দায় ফুটিয়ে তুলতে সাহায্য করবে।

তবে ফিল্মের প্রযোজক রাণা সরকারের মতে, এই ফিল্মটি পুরোপুরি পিরিয়ড পিস হচ্ছে না। ফিল্মে মহাপ্রভুর জীবনের একটি বড় অংশ ও অন্তর্ধানের বিষয়টি থাকবে। অনির্বাণের চরিত্র নিয়ে মুখ খুলতে নারাজ রাণা এড়িয়ে গেলেন পিরিয়ড ফিল্ম না হওয়ার প্রসঙ্গও।

অপরদিকে প্রিয়াঙ্কার কাছেও নটী বিনোদিনীর চরিত্র যথেষ্ট চ্যালেঞ্জিং। তিনি এই চরিত্রের গভীরে ঢোকার জন্য রীতিমত পড়াশোনা শুরু করে দিয়েছেন।

whatsapp logo