Finance NewsHoop Tech

আরো ১০০ টাকা কমল এই রিচার্জ প্ল্যানের দাম, গ্রাহক টানতে মোক্ষম চাল BSNL-এর

জুলাইয়ের শুরুতেই আচমকা সমস্ত রিচার্জ প্ল্যান গুলির দাম বাড়িয়ে দিয়ে আমজনতাকে বড়সড় সমস্যায় ফেলে দিয়েছিল বিভিন্ন টেলিকম সংস্থাগুলি। রিলায়েন্স জিও থেকে এয়ারটেল বেসরকারি কোনো সংস্থারই ট্যারিফ বাড়তে বাকি ছিল না। এমতাবস্থায় রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল (BSNL) এর দাম কম থাকায় বহু গ্রাহক বিএসএনএল এ পোর্ট করে নেয়। অন্যান্য সংস্থাগুলির তুলনায় বিএসএনএল অনেক কমে রিচার্জ প্ল্যান দেওয়ায় অনেকেই ঝুঁকছেন এই বিএসএনএল এর দিকে।

ভোটের পরেই ১১ থেকে ২৫ শতাংশ পর্যন্ত দাম বেড়েছে রিচার্জ প্ল্যানের। মূলত বেসরকারি টেলিকম সংস্থাগুলিই বাড়িয়েছে এই দাম। অন্যদিকে বিএসএনএল আগের দাম বজায় রাখায় অনেকেই ঝুঁকতে শুরু করেছে এই সরকারি সংস্থার দিকে। ফলত এক ধাক্কায় চাহিদা বেড়েছে বিএসএনএল এর সিম কার্ডের। গ্রাহক সংখ্যা আবারও বাড়তে শুরু করেছে বিএসএনএল এর। আর এই গ্রাহক সংখ্যা ধরে রাখতে এবার আরো ১০০ টাকা কমানো হল রিচার্জ প্ল্যানের দাম।

উল্লেখ্য, এই অফারটি শুধুমাত্র বিএসএনএল ফাইবার গ্রাহকদের জন্য উপলব্ধ রয়েছে। অর্থাৎ যে সমস্ত গ্রাহকদের বিএসএনএল ফাইবার ইন্টারনেট বা ব্রডব্যান্ড পরিষেবা রয়েছে তারাই এই রিচার্জের সুবিধা পাবেন। এই প্ল্যানের দাম এতদিন ছিল ৪৯৯ টাকা। কিন্তু এবার এই প্ল্যানের দাম ১০০ টাকা কমানো হয়েছে। এবার মাত্র ৩৯৯ টাকাতেই এই রিচার্জ প্ল্যানের সুবিধা পাবেন গ্রাহকরা। শুধুমাত্র প্রথম তিন মাসের জন্য অর্থাৎ বিএসএনএল ফাইবার ইন্টারনেট পরিষেবা চালু করার পর প্রথম তিন মাস পাওয়া যাবে এই সুবিধা। চতুর্থ মাস থেকে ফের এই প্ল্যানের জন্য ৪৯৯ টাকা দিতে হবে।

জানিয়ে রাখি, একসঙ্গে ৩৩০০ জিবি ডেটা পাওয়া যাবে এই প্ল্যানে। এমনিতে ৬০ এমবিপিএস স্পিডের ইন্টারনেট পরিষেবা পাওয়া যাবে এই প্ল্যানে। তবে ডেটা লিমিট শেষ হয়ে যাওয়ার পর স্পিড হবে ৪ এমবিপিএস। এই প্ল্যান নিতে হলে ১৮০০-৪৪-৪৪ নম্বরে মেসেজ করতে হবে।

Related Articles