Finance NewsHoop Tech

অর্ধেক দামে দৈনিক ১.৫ জিবি ডেটা, সঙ্গে আরও সুবিধা, BSNL এর সামনে পাত্তাও পাবে না জিও-এয়ারটেল

লোকসভা ভোট মিটতেই এক ধাক্কায় রিচার্জ প্ল্যানগুলির (Recharge Plan) দাম বাড়িয়ে দিয়েছে রিলায়েন্স জিও (Reliance Jio)। জল্পনা চলছিল আগে থেকেই। নির্বাচনের পরেই এক লাফে বেশ অনেকটাই দাম বেড়েছে সংস্থার সমস্ত প্ল্যানগুলির। শুধু জিও নয়, দাম বাড়িয়েছে এয়ারটেলও। এমতাবস্থায় ফের রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল (BSNL) এর চাহিদা বাড়তে শুরু করেছে। এমতাবস্থায় অনেকেই আবার ১.৫ জিবির রিচার্জ প্ল্যানের দিকে ঝুঁকছেন।

রিলায়েন্স জিও বর্তমানে দেশের টপ টেলিকম সংস্থাগুলির মধ্যে অন্যতম। দেশের একটি বড় অংশের মানুষ জিওর গ্রাহক। জিওর ৭৯৯ টাকার প্ল্যানটি অনেকেই ব্যবহার করে থাকেন। ৮৪ দিনের ভ্যালিডিটি সহ এই প্ল্যানটিতে দৈনিক ১.৫ জিবি ডেটা পাওয়া যায়। এছাড়াও রয়েছে আনলিমিটেড ভয়েস কলিং এবং দৈনিক ১০০ টি এসএমএস এর সুবিধা। পাশাপাশি এই প্ল্যানে জিও টিভি, জিও ক্লাউড, জিও সিনেমার মতো সুবিধাও পাওয়া যাবে। তবে এতে ৫ জি পরিষেবা পাওয়া যাবে না।

এয়ারটেল এর ৮৪ দিনের ভ্যালিডিটি যুক্ত প্ল্যানটির দাম রয়েছে ৮৫৯ টাকা। এতে পাওয়া যায় দৈনিক ১.৫ জিবি ডেটা, সঙ্গে আনলিমিটেড ভয়েস কলিং এবং ১০০ টি এসএমএস এর সুবিধা। পাশাপাশি এয়ারটেল ধন্যবাদ পুরস্কারও পাওয়া যায় এই প্ল্যানে। ভোডাফোন আইডিয়ার ৮৪ দিনের বৈধতা যুক্ত প্ল্যানটিরও দাম এক। এতেও সুবিধা গুলি একই রকম। সঙ্গে পাওয়া যায় Vi Hero আনলিমিটেড সুবিধা।

বিএসএনএল এর প্ল্যানটি তুলনায় অনেক সস্তার। মাত্র ৪৮৫ টাকায় দৈনিক ১.৫ জিবি ডেটা সহযোগে আনলিমিটেড ভয়েস কলিং এবং দৈনিক ১০০ টি এসএমএস এর সুবিধাও পাওয়া যাবে। এই প্ল্যানটির বৈধতা ৮২ দিনের।

Related Articles