Hoop Tech

Maruti Suzuki Alto: ৬০ হাজার টাকা বাঁচিয়ে বাড়িতে নিয়ে যান এই দারুন গাড়ি, পাবেন দুর্দান্ত মাইলেজ

ভারতীয় গাড়ির বাজারে বিগত এক দশক ধরেই জনপ্রিয়তা লাগে করে আসছে হ্যাচব্যাক মডেলগুলি। তার অনেক কারণ রয়েছে যদিও। ভারতের মতো উন্নয়নশীল শুধুমাত্র বাড়তি দামের জন্য দেশের ৮০ শতাংশ মানুষ প্রিমিয়াম গাড়ি কেনার কথা ভাবতেই পারে না। সেই কারণে কমার্শিয়াল ফিল্ডে সেডান, এসইউভি-র মতো মডেল ব্যবহার হলেও ব্যক্তিগত কাজের জন্য অনেকেই পছন্দ করেন হ্যাচব্যাক গাড়ি।

আর এই হ্যাচব্যাক গাড়ির মধ্যে দেশে সর্বাধিক বিক্রীত গাড়ি হল Maruti Suzuki Alto-800। এই গাড়িটি নিয়ে মধ্যবিত্তদের মধ্যে এক আলাদাই জনপ্রিয়তা লক্ষ্য ককরে যায়। আর এবার এই গাড়ি নিয়ে নতুন করে উন্মাদনা তৈরির সুযোগ এনে হাজির হয়েছে নির্মাতা কোম্পানি। এবার এই গাড়ি কিনতে গেলে আপনি পেয়ে যেতে পারবেন ৬০ হাজার টাকা অব্দি ছাড়। কিভাবে পাবেন? বিস্তারিত রইল প্রতিবেদনে।

■ লুক: Maruti Suzuki Alto গাড়িটি দেশীয় বাজারে একাধিক রংয়ে উপলব্ধ। সলিড হোয়াইট, সিল্কি সিলভার, গ্রানাইট গ্রে, সিজলিং রেড, স্পিডি ব্লু এবং আর্থ গোল্ড রংয়ে পাবেন এই গতি। বাইরে থেকে এই গাড়ির ডিজাইন ঢেলে সাজিয়েছে কোম্পানিটি। গাড়িতে সম্পূর্ণ নতুন গ্রিল দেখা গিয়েছে। রয়েছে পুলড ব্যাক হ্যালোজেন ল্যাম্প, ফেন্ডার মাউন্টেড টার্ন ইন্ডিকেটর বর্গাকার টেল লাইট ও স্টিল হুইল কভার।

■ ইঞ্জিন: Maruti Suzuki Alto-তে রয়েছে K10C 1.0 লিটার পেট্রল ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ 66 bhp শক্তি ও 89 Nm টর্ক পাওয়া যাবে। সঙ্গে থাকছে 5 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন। এছাড়াও AMT ভেরিয়েন্টে এই গাড়ি কেনা যাবে। এই গাড়িটি আপনাকে ৩০ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে সক্ষম।

■ ফিচার্স: চালক ও সওয়ারীদের সুরক্ষার জন্য গাড়ির সামনের সিটে দুটি এয়ারব্যাগ রয়েছে। এছাড়াও এই গাড়ির বিশেষ ফিচার্স হিসেবে রয়েছে ফ্লোটিং টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, নতুন স্টিয়ারিং হুইল, মাঝে পাওয়ার উইন্ডো বাটন ও সেমি ডিজিটাল অ্যানালগ ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

■ ছাড় পাওয়ার উপায়: গাড়িটির প্রাথমিক এক্স-শোরুম মূল্য রাখা হয়েছে প্রায় ৩.৯৯ লক্ষ টাকা।এর টপ মডেল কিনতে আপনাকে ৬ লাখ টাকা পর্যন্ত খরচ করতে হতে পারে। তবে মারুতি সুজুকি এই মাসে তাদের অল্টো গাড়িতে ৫৯,০০০ টাকা ছাড় দিচ্ছে। এর আওতায় কনজ্যুমার অফার ৪০ হাজার, এক্সচেঞ্জ অফার ১৫ হাজার এবং স্পেশাল কর্পোরেট অফার দেওয়া হচ্ছে ৪ হাজার। অল্টোর দাম ৩.৯৯ লক্ষ টাকা থেকে শুরু।

Related Articles