Hoop NewsHoop Tech

হু হু করে বাড়ছে সিম বিক্রি, উন্নত পরিষেবা দেওয়ার প্রস্তুতি BSNL-এর, চিন্তায় Jio সহ বাকিরা

‘কারোর পৌষমাস তো কারোর সর্বনাশ’! সম্প্রতি ৩রা জুলাই ৪ঠা জুলাই টেলিকম কোম্পানিগুলো রিচার্জ এর দাম বাড়িয়েছে, আর তারপর থেকেই একটা জিনিস লক্ষ্য করা যাচ্ছে, Jio, Airtel থেকে VI এই তিনটি কোম্পানি নিজের প্ল্যান এর দাম ১১ শতাংশ থেকে ২৫ শতাংশ বাড়িয়ে দিয়েছে। তবে এই সুযোগে বিএসএনএল তাদের প্ল্যান কে আরো বেশি সস্তা করে দিয়েছে, তার জন্য অনেকেই জিও ছেড়ে বিএসএনএল নিচ্ছেন। BSNL এর দাম তো বাড়ায়নি উল্টোদিকে নতুন কিছু প্ল্যান লঞ্চ করেছেন যেটা বেশ সস্তা।

BSNL এর দাম না বাড়ানোর ফলে দেশের আমজনতা এবার জিও, এয়ারটেল ও ভিআই এর বিরুদ্ধে রীতিমত ক্ষোভ উগরে দিয়েছে। যেখানে শাক সবজির দাম এত বেড়ে গেছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে বাড়ছে, সেখানে যদি এইভাবে রিচার্জের দাম বাড়ানো হয় তাহলে তো সত্যিই ভীষণ সমস্যা, গোটা সোশ্যাল মিডিয়া জুড়ে জনগণ জিও কে বয়কটের ডাক দিয়েছে। জিওর দাম অতিরিক্ত বেড়ে যাওয়ায়, এবার সত্যিই সমস্যার মধ্যে পড়তে হচ্ছে, তাই এবার প্রতিবাদ হিসেবে সুইচ টু বিএসএনএল স্লোগান তুলছেন সকলে।

Jio এর পথ অনুসরণ করে Airtel ও Vi উভয়েই দাম বাড়িয়েছে। সবচেয়ে মজার বিষয় হলো বিএসএনএল দাম না বাড়িয়ে উল্টে কিছু কিছু এমন নতুন নতুন প্ল্যান লঞ্চ করেছে তা আরো বেশি আকর্ষণীয়, ইন্টারনেট স্পিড জিও থেকে অনেক ভালো না হলেও বিএসএনএল ভালো পরিষেবা দিচ্ছে কম দামে। তাইতো এবার হু হু করে বেড়ে যাচ্ছে বিএসএনএল এর সিম কার্ড বিক্রি।

অনেকেই ইতিমধ্যেই বিএসএনএল এর সিম কার্ড নিয়ে ফেলেছে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে অনেকেই বলছেন যে যাদের ফোনে দুটো সিম থাকে তারা অন্তত একটা সিম বিএসএনএল রাখুন। যেখানে সারাদিনই ১০ টা সিমকার্ড ও বিএসএনএলের বিক্রি হতো না, সেখানে প্রায় ৭০ টির কাছাকাছি সিম কার্ড বিক্রি হচ্ছে, তাহলে আপনি নিজেই বুঝতে পারছেন যে কিভাবে বিক্রি বেড়ে গেছে বিএসএনএলের।

তবে বিএসএনএল সম্পর্কে অনেকেরই একটা ভুল ধারণা আছে, যে এটা কম খরচে হলেও এর হাই স্পিড ইন্টারনেট ব্যবস্থা নেই, তবে গ্রাহকদের জন্য সুখবর আসতে চলেছে, ১৫ই মে কলকাতায় বিএসএনএল এর 4G চালু হবে, তাছাড়াও ২০২৪ এর মধ্যেই দেশে আরো ৫০টি শহরে 4G সার্ভিস চালু করা হবে, বলে জানা যাচ্ছে।

Related Articles