Hoop Tech

মিটে যাবে নেটওয়ার্ক সংক্রান্ত সব সমস্যা, দমদার স্পিডের 5G লঞ্চের দোরগোড়ায় BSNL

দেশের অন্যতম বড় মোবাইল নেটওয়ার্ক BSNL। অনেক সময় ধরে দেশের মানুষকে উন্নত পরিষেবা দিচ্ছে এই সরকারি টেলিকম সংস্থা BSNL। তবে সম্প্রতিই এর জনপ্রিয়তা আরও বেড়েছে। জুলাই মাসে রিলায়েন্স জিও, এয়ারটেল, ভোডাফোন-আইডিয়ার মতো টেলিকম সংস্থা তাদের মোবাইল রিচার্জ ট্যারিফ বাড়াতেই বহু গ্রাহক BSNL সিম পোর্ট করাচ্ছেন অনেকে। উন্নত পরিষেবা দিতে আরো একধাপ এগিয়ে গেল বিএসএনএল এবার চালু হয়ে যাচ্ছে ৫জি পরিষেবা। গ্রাহকদের আরও উন্নত পরিষেবা দিতে আরও এক বড় ধাপ নিল BSNL.

জুলাই মাসে বিভিন্ন জনপ্রিয় টেলিকম সংস্থা ট্যারিফ বাড়াতেই সরকারি টেলিকম সংস্থা জনপ্রিয়তা কয়েক গুণ বেড়ে গেছে। তবে BSNL বিরুদ্ধে গ্রাহকদের অন্যতম অভিযোগ হল, নেটওয়ার্ক পরিষেবা ভাল নয় বিএসএনএলের। তবে গ্রাহকদের এই অভিযোগও মিটতে চলেছে খুব দ্রুত। ৪জি-র পাশাপাশি ৫জি পরিষেবাও আনছে বিএসএনএল।

সম্প্রতিই কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিএসএনএলের ৫জি নেটওয়ার্ক পরীক্ষা করে দেখেন। বিএসএনএলের ৫জি নেটওয়ার্ক ব্যবহার করে প্রথম ভিডিয়ো কল করেন। এরপরই তিনি জানান, শীঘ্রই দেশ ৫জি পরিষেবা চালু করা হবে।  সোশ্যাল মিডিয়াতেও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে BSNL এর ৫জি সিমের ছবি।

সূত্রের খবর, শীঘ্রই বিএসএনএলের ৫জি নেটওয়ার্কের ট্রায়াল রান শুরু হবে। প্রাথমিক পর্যায়ে দিল্লির কনৌট প্লেস, জওহরলাল নেহরু ইউনিভার্সিটি, সঞ্চার ভবন, ইন্ডিয়া হ্যাবিটাট সেন্টারে ট্রায়াল রান করা হতে পারে। এর পাশাপাশি হায়দরাবাদের আইআইটি, বেঙ্গালুরুর সরকারি দফতরেও ট্রায়াল হতে পারে বিএসএনএলের ৫জি  নেটওয়ার্কের।

Related Articles