‘যাঁর যেমন মানসিকতা’, শ্বশুর-শাশুড়ির অভিযোগের পালটা উত্তর শহিদ ক্যাপ্টেন অংশুমানের স্ত্রীর

গত বছর সিয়াচেন হিমবাহ এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে সহকর্মীদের উদ্ধার করতে গিয়ে শহিদ হন ভারতীয় সেনাবাহিনীর ক্যাপ্টেন অংশুমান সিং (Captain Anshuman Singh)। কিছুদিন আগেই তাঁর মা এবং বিধবা স্ত্রী স্মৃতি সিং (Smriti Singh) এর হাতে তুলে দেওয়া হয়েছে মরণোত্তর কীর্তি চক্র পুরস্কার। আর তারপরেই বৌমা স্মৃতির বিরুদ্ধে একাধিক অভিযোগ আনেন শহিদ ক্যাপ্টেনের বাবা মা। বৌমার বিরুদ্ধে বেশিরভাগ সুযোগ সুবিধা নিয়ে বাড়ি ছেড়ে চলে যাওয়ার অভিযোগ এনেছেন তাঁরা। এবার পালটা মুখ খুললেন শহিদ ক্যাপ্টেনের স্ত্রী স্মৃতি।

একাধিক সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, শহিদ ক্যাপ্টেন অংশুমান সিং এর বাবা রবিপ্রতাপ সিং এবং মা মঞ্জু দেবী দাবি করেন যে, তাঁদের ছেলের মৃত্যুর পর অধিকাংশ সুযোগ সুবিধাই পেয়েছেন বৌমা স্মৃতি। তিনি এখন আর তাঁদের সঙ্গে থাকেন না। শহিদ ক্যাপ্টেনের বাবা মা দাবি করেছেন, তাঁদের ছেলের নামে একটি পোস্টপেইড সিম ছিল। কিন্তু স্মৃতি নাকি বেসিক সিম থেকে পরিবারের সদস্যদের নাম বাদ দিয়ে পোস্টপেইড থেকে প্রিপেইড সিম করে নেন। পরে টেলিকম সংস্থায় ফোন করে সবটা জানতে পারেন অংশুমানের বাবা মা।

এখানেই থামেননি তাঁরা। ক্যাপ্টেন অংশুমানের বাবা বলেন, ছেলের এটিএম কার্ড ব্যবহার করতেন তাঁর মা। ওই ব্যাঙ্ক অ্যাকাউন্টটি আগে থেকেই মায়ের নামে করে রেখেছিলেন অংশুমান। কিন্তু ৮ তারিখ ওই এটিএম কার্ডও ব্লক করে দেওয়া হয়। একটি সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ক্যাপ্টেন অংশুমানের মা দাবি করেন যে তিনি নয়ডায় চার মাস ছিলেন। সে সময় বৌমা স্মৃতিকে বাসন পর্যন্ত ধুতে দেননি।

এবার বিষয়টা নিয়ে মুখ খুললেন স্মৃতি সিং। রিপোর্ট অনুযায়ী, শ্বশুর শাশুড়ির অভিযোগের উত্তরে তিনি কটাক্ষ করেছেন, তাঁর মানসিকতা যেমন, তিনি তেমনি কথা বলবেন। পাশাপাশি তিনি আরো বলেন, আপাতত তিনি বাইরে আছেন। তাই শ্বশুর শাশুড়ি ঠিক কী বলেছেন তা তিনি জানেন না। পুরো বিষয়টা জেনে তারপরেই তিনি মন্তব্য করবেন বলে জানিয়েছেন স্মৃতি সিং।