whatsapp channel

ঘরোয়া জাঁকজমকে রাজ-শুভশ্রীর ছেলের অন্নপ্রাশন, ৫০০ টাকার করকরে নোট ধরল ইউভান

দেখতে দেখতে ছয় মাস পার ইউভানের। গতকাল অর্থাৎ ফেব্রুয়ারির ২২ তারিখ হল তার মুখে ভাতের অনুষ্ঠান। দাদুর কোলে বসে সারা মুখে পায়েস মাখিয়ে খায় জীবনের প্রথম অন্ন। এদিন পুঁচকে ইউভানের…

Avatar

HoopHaap Digital Media

দেখতে দেখতে ছয় মাস পার ইউভানের। গতকাল অর্থাৎ ফেব্রুয়ারির ২২ তারিখ হল তার মুখে ভাতের অনুষ্ঠান। দাদুর কোলে বসে সারা মুখে পায়েস মাখিয়ে খায় জীবনের প্রথম অন্ন। এদিন পুঁচকে ইউভানের পরনে ছিল হলুদ পাঞ্জাবী আর ধুতি। গোলু গোলু চোখ করে সে ক্যামেরার সামনে পোজ দেয়, আবার যেই পায়েস মুখে ওঠে ওমনি শুরু কান্না।

ছল ছল নয়নে তিনি কিন্তু একটা করকরে ৫০০টাকার নোট ধরেন। হ্যাঁ, অন্নপ্রাশন অনুষ্ঠানে বাচ্চাকে খাওয়ানোর পর একটা খেলা হয়। যদিও এই খেলার কোনো তেমন গুরুত্ব নেই। মানুষের কর্মের উপর সবটা নির্ভর করে। তবে একটা খেলার চল রয়েছে এই অনুষ্ঠানের শেষে। কী সেই খেলা?

একটা থালা বা ঝুড়িতে বই, টাকা, চাল, এসব রাখা হয় বাচ্চার সামনে। এবার বাচ্চা এসে যেটা ধরবে সেটা নিয়ে বড়রা অনুমান করে যে এই বাচ্চাটির ঝোঁক কোনদিকে বেশি বা বড় হয়ে কোন দিকে তার বেশি আগ্রহ জন্মাবে। সেজন্য ইউভানের সামনে রাখা হয় বই, টাকা।।।সে গিয়ে টাকা ধরে। ব্যাস এই নিয়েই সকলের মধ্যে চর্চা শুরু বাপকা বেটা।।

প্রসঙ্গত, রাজ চক্রবর্তী এতদিন ধরে যা যা মুভি দর্শকদের উপহার দিয়েছেন তার সবকটি হিট। রাজ মূলত কমার্শিয়াল মুভি তৈরি করেন। রাজের প্রথম ছবি চিরদিনই তুমি যে আমার এতটাই সাফল্য পায় যা আজও অনেকের মনে আছে। এছাড়াও পরিণীতা দুর্দান্ত সাফল্য পেয়েছে। সামনে আছে ধর্মযুদ্ধ ও হাবজি গাবজি। রাজের পাশাপাশি শুভশ্রীও তার। টলিউড ক্যারিয়ারে যথেষ্ট সাফল্য পেয়েছেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media