whatsapp channel

‘ইয়াস’-এর পর ফের দুর্যোগের আশঙ্কা! নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টির সর্তকতা, জানুন কবে থেকে

গতকাল থেকেই কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় ভয়ঙ্কর বজ্রপাত সহ বৃষ্টি হয়। আগামী দিনগুলোতেও ভারী বজ্রপাত সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। ইতিমধ্যে রাজ্যে ৬ জেলায় মৃত্যু হয় ২৭ জনের। প্রত্যেকেই বজ্রপাতে…

Avatar

HoopHaap Digital Media

গতকাল থেকেই কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় ভয়ঙ্কর বজ্রপাত সহ বৃষ্টি হয়। আগামী দিনগুলোতেও ভারী বজ্রপাত সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে। ইতিমধ্যে রাজ্যে ৬ জেলায় মৃত্যু হয় ২৭ জনের। প্রত্যেকেই বজ্রপাতে মারা যান। এছাড়াও হুগলিতে মৃত্যু হয়েছে ১১ জনের।

ঝড়ে উড়ে গিয়েছে একাধিক বাড়ির চাল, এমনকি বহু বিদ্যুতের ঘুটির উপড়ে গিয়েছে এদিন। এমত অবস্থায়, বাঁধ তৈরি করা থেকে বিরত থাকতে বলা হয়েছে সরকারের তরফ থেকে। ইয়াসের জেরে সমুদ্র তীরবর্তী ভেঙে যাওয়া বাঁধ মেরামতির কাজ চলছিল জোরকদমে। সেই কাজ আপাতত বন্ধ রাখতে বলা হয়েছে।  সমুদ্র থেকে মৎস্যজীবীদের ফিরে আসারও নির্দেশ দেওয়া হয়েছে।

আবহাওয়া সূত্রের খবর, এমন ভারী বজ্রপাত সহ বৃষ্টির সম্ভবনা থাকবে আগামী ১০ জুন থেকে ১৪ জুন পর্যন্ত। ইতিমধ্যে বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি শুরু হয়ে গিয়েছে।এবার আসার পালা উত্তরবঙ্গে।

আজ থেকে আগামী ১৪ ই জুন পর্যন্ত পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগণায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গে পাঁচ জেলায় ব্যাপক ঝড়-বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। পাশাপাশি ভরা কোটালে বান আসার পূর্বাভাসও রয়েছে৷ এদিকে দক্ষিণবঙ্গে টানা বৃষ্টির জন্য জোয়ারের জলস্ফীতিও বাড়বে বলে পূর্বাভাস রয়েছে। তবে খুব শীঘ্রই রাজ্যে বর্ষা ঢুকবে। এখনও পর্যন্ত খবর ১১ জুনের মধ্যে বর্ষা ঢুকে যাবে গোটা বাংলায়।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media