Hoop Life

Skin Care Tips: আবহাওয়ার পরিবর্তন বুঝে যেভাবে ত্বকের যত্ন নেবেন

মাঝে মাঝে ঠান্ডা মাঝে মাঝে বেশ গরম লাগছে বোঝাই যাচ্ছে শীত শেষে বসন্ত আসতে শুরু করে দিয়েছে, বসন্তের পরেই চলে আসবে গরমকাল তাই ঋতু পরিবর্তনের সাথে সাথে আপনার ত্বকের পরিচর্যার কিছু পরিবর্তন করতে হবে। এই পরিবর্তনগুলি যদি চটপট করে ফেলতে পারেন তাহলে ত্বকের ক্ষতি হবে না তাই তাড়াতাড়ি দেখে ফেলুন কিভাবে ঋতু পরিবর্তনের সাথে সাথে ত্বকের পরিবর্তন করবেন।

সানস্ক্রিন লাগাতেই হবে, কারণ শীতকালে হয়তো অনেকেই সানস্ক্রিন লাগাতে ভুলে যান, কিন্তু আস্তে আস্তে গরম পড়ছে সূর্যের তাপও ক্রমাগত বাড়ছে, সানস্ক্রিন লোশন লাগাতে একেবারেই ভুলে যাবেন না যেন।

দুবেলা পরিষ্কার করতে হবে শীতকালে আমাদের ঘাম কম হয়, কিন্তু যত শীতকাল চলে যাচ্ছে, তত কিন্তু ঘামের পরিমাণ বেড়ে যাচ্ছে, তাই মুখ পরিষ্কার করতে হবে, সবার আগে সকালবেলা ঘুম থেকে উঠে একবার মাঝখানে যদি সম্ভব হয় করতে পারেন, রাতে শুতে যাওয়ার সময় একবার ডিপ ক্লিন্সিং ভীষণ জরুরী।

শীতকাল যে শেষ হয়ে গেছে অমনি ক্রিম বেসড ময়েশ্চারাইজার ব্যবহার করা ছেড়ে দিন, এই সময় জেল বেসড মশ্চারাইজার ব্যবহার করবেন, ক্রিমবেসড ময়েশ্চারাইজার কিন্তু ত্বকে অনেক বেশি তেল তেলে করে দেয়।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক