Hoop News

চিকেন প্রেমীদের জন্য দুঃসংবাদ! বৃহস্পতিবার থেকে বাজারে পুরোপুরি বন্ধ হচ্ছে মুরগির মাংসের জোগান

বাঙালি মানেই ভোজনরসিক। আর সর্বভুক বাঙালির রসনাতৃপ্তির অন‍্যতম খাবার মুরগির মাংস বা চিকেন (Chicken)। দামে তুলনামুলক কম হওয়ায় অনেক বাড়িতেই চিকেন রান্না বেশি হওয়ার চল রয়েছে। বিশেষ করে পকেট এবং স্বাস্থ‍্যের কথা ভেবেও অনেকেই চিকেনই বেশি পছন্দ করেন। তবে এবার সম্ভবত বাঙালির পাতে টান পড়তে চলেছে চিকেনে। আগামী বৃহস্পতিবার থেকে বাজারে আয চিকেন নাও পেতে পারেন!

বন্ধ হচ্ছে মুরগি পরিবহন

আচমকাই রাজ‍্য জুড়ে স্তব্ধ হতে চলেছে মুরগি পরিবহন। সম্প্রতি এ বিষয়ে সাংবাদিক সম্মেলন করে নির্দেশিকা জারি করেছে ওয়েস্ট বেঙ্গল পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশন। নির্দেশিকায় জানানো হয়েছে, অনির্দিষ্টকালের জন‍্য বন্ধ থাকবে মুরগি পরিবহন। আর এই নির্দেশিকার ফলেই চিন্তার ভাঁজ পড়েছে আমজনতার কপালে। কিন্তু হঠাৎ এমন ঘোষণার কারণ কী?

গুরুতর অভিযোগ পুলিশের বিরুদ্ধে

উল্লেখ‍্য, পুলিশের বিরুদ্ধে অভিযোগ থেকেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে অ্যাসোসিয়েশনের তরফে। মুরগির গাড়ি আটকে চালককে মারধরের প্রতিবাদে মুরগি পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অ্যাসোসিয়েশনের দাবি, গত ১১ ই জুলাই মধ‍্যরাতে পশ্চিম মেদিনীপুরের বেলদা থানা এলাকায় একটি মুরগি বোঝাই গাড়ি আটকে চালককে মারধর করে পুলিশ। বৈধ নথি থাকা সত্ত্বেও আটকানো হয় গাড়ি। অ্যাসোসিয়েশনের দাবি অনুযায়ী, পুলিশ যত টাকা চেয়েছিল তত টাকা চালকের কাছে না থাকায় তিনি নিজের সাধ‍্যমতো ৫০ টাকা দিতে চেয়েছিলেন। তখনি কর্তব‍্যরত পুলিশ আধিকারিকরা চর্চ দিয়ে ওই চালকের মাথায় আঘাত করে এবং গালিগালাজ করে বলে অভিযোগ। গাড়ির চালককে আশঙ্কাজনক অবস্থায় মেদিনীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে খবর‌।

কবে থেকে বন্ধ হবে পরিবহন?

এই ঘটনায় অ্যাসোসিয়েশনের তরফে বেলদা থানা, পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ সুপার এব‌ং নবান্নে মেল করে জানানো হলেও কোনো উত্তর মেলেনি। এরপরেই পাঁশকুড়ার মেছোগ্রামে একটি বৈঠক করা হয়, যেখানে উপস্থিত ছিলেন বেশ কিছু জেলার প্রতিনিধিরা। ওই বৈঠকে গ্রহণ করা সিদ্ধান্ত সাংবাদিক সম্মেলন করে জানানো হয় ওয়েস্ট বেঙ্গল পোলট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশনের তরফে। সাংবাদিক সম্মেলনে জানানো হয়েছে, ১৮ ই জুলাই মধ‍্যরাত থেকে রাজ‍্য জুড়ে অনির্দিষ্টকালের জন‍্য বন্ধ থাকবে মুরগি পরিবহন।

Related Articles