Hoop Life

Hair Care Tips: নারকেল তেল দিয়েই চুল হবে সুন্দর, শুধু জানতে হবে সঠিক পদ্ধতি

জলে চুন তাজা, তেলে চুল তাজা প্রবাদ বাক্য আমরা বহুদিন আগে থেকেই শুনে আসছি। কিন্তু বর্তমানে ফ্যাশনের যুগে অনেকেই মাথায় তেল দিতে চান না, তেল দিলে হেয়ারস্টাইল নষ্ট হয়ে যাবে কিন্তু তেল না দিলে মাথার চুল উঠে যাবে। তা অনেকেই বুঝতে চান না। যারা বের হন তাদের পক্ষেও তেল মেখে বেরোনো সম্ভব হয় না, সে ক্ষেত্রে নারকেল তেল মাখার নিয়ম মেনে দেখবেন আপনার চুল কত সুন্দর হবে।

প্রতিদিন রাতে শুতে যাবার সময় চুলের গোড়ায় গোড়ায় নারকেল তেল ম্যাসাজ করুন। অবশ্যই চুল পরিষ্কার থাকতে হবে ও সপ্তাহে অন্তত দুদিন শ্যাম্পু করে ফেলুন। যারা প্রতিদিন বেরোন তারা যে দিন শ্যাম্পু করবেন, তার আগের দিন রাত্রে বেলা চুল ভালো করে চিরুনি দিয়ে আঁচড়িয়ে নিয়ে ভালো করে তেলের মাসাজ করে রাত্রে শুয়ে পড়ুন। পরের দিন সকালে শ্যাম্পু করে ফেলুন।

নারকেল তেল যদি একটু গরম করে লাগাতে পারেন, তাহলে কাজ আরও দ্বিগুন হবে। এইভাবে সুন্দর করে নারকেল তেল আপনার চুলের গোড়ায় গোড়ায় লাগালে আপনার চুল পড়া বন্ধ হবে। চুল সমস্ত রকম সমস্যা দূর হয়ে যাবে।

নারকেল তেলের সঙ্গে কয়েক ফোঁটা ভিটামিন ই অয়েল মিশিয়ে নিতে পারেন। যাদের অতিরিক্ত রুক্ষ চুলের শীতকালে অবশ্যই এই মিশ্রণটি সামান্য গরম করে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে দিন। দেখবেন আপনার চুল সুন্দর হয়ে গেছে অনেক সময় শুষ্কতার কারণে ও কিছু চুল বেশি পরিমাণে ছিঁড়ে মাথায় টাক পড়ে যাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। তাই অবশ্যই দেরি না করে নারকেল তেলের এই হোম রেমিডিস গুলো ফলো করুন দেখবেন, আপনার চুল কত সুন্দর থাকবে।

whatsapp logo