whatsapp channel

ভালো সিনেমায় সুপারস্টার নয় কনটেন্টই রাজা: দেব

24 শে ডিসেম্বর, বড়দিনের ঠিক আগে মুক্তি পেয়েছে দেব (Dev) ও পরাণ বন্দ্যোপাধ্যায় (Paran Banerjee) অভিনীত ফিল্ম ‘টনিক’। গত সাত-আট বছর ধরে ভিন্ন ধারার ফিল্ম করতেই পছন্দ করছেন দেব। ‘টনিক’…

Avatar

HoopHaap Digital Media

24 শে ডিসেম্বর, বড়দিনের ঠিক আগে মুক্তি পেয়েছে দেব (Dev) ও পরাণ বন্দ্যোপাধ্যায় (Paran Banerjee) অভিনীত ফিল্ম ‘টনিক’। গত সাত-আট বছর ধরে ভিন্ন ধারার ফিল্ম করতেই পছন্দ করছেন দেব। ‘টনিক’ তার মধ্যে অন্যতম। তাঁর মতে, এই মুহূর্তে সুপারস্টারডমের কোনো স্থান নেই। কন্টেন্ট বিনোদনের শেষ কথা। মূল বিষয় হল, একজন নায়ক কতটা সিনেমার চরিত্র হয়ে উঠতে পারছেন। ‘টনিক’-এর চরিত্র দেবের কাছে ভীষণ ইন্টারেস্টিং। গল্পটাও দারুণ। তাই গল্পটি শোনার পর প্রথমেই সম্মতি জানিয়েছিলেন তিনি। এর আগে এই ধরনের চরিত্রে অভিনয় করেননি দেব। ফিল্মের গল্পে এনার্জির পাশাপাশি রয়েছে সামাজিক বার্তা।

‘টনিক’-এর সঙ্গে দেব নিজেকে রিলেট করতে পারেন। তাঁর মনে হয়, দর্শকরাও এই ফিল্মের সঙ্গে নিজেদের একাত্ম বোধ করতে পারবেন। ‘টনিক’-এ দেবের চরিত্র অনেকটাই তাঁর সঙ্গে মিলে যায়। তিনিও হাসি-ঠাট্টা করতে ভালোবাসেন, পরিবারের মানুষগুলিকে ভালোবাসেন। দেব মনে করেন, তাঁর মায়ের মতো মানুষরা নিজেদের মতো করে ব্যস্ত থেকেও পরিবারে গুরুত্ব চান। তাঁদের পছন্দ-অপছন্দ কেউ জিজ্ঞাসা করলে তাঁদের ভালো লাগে। দার্জিলিঙ-এ ‘টনিক’-এর শুটিংয়ে মা-বাবাকেও নিয়ে গিয়েছিলেন দেব। তিনি যখন শুটে যেতেন, মা-বাবা ঘুরতে যেতেন।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

দেব মনে করেন, সোশ্যাল মিডিয়ায় অনেকে অপরের ব্যক্তিগত জীবনের আপডেট দেখে প্রভাবিত হন। ‘টনিক’-এ রয়েছে এইরকম অনেক মোচড়। কিন্তু দেবের কাছে কন্টেন্ট এখন বেশি প্রাধান্য পায়। তবে এরপর আসছে ‘কিসমিস’ যেটি একদম অন্য ধারার ফিল্ম। দেব মনে করেন, দর্শক এখন অনেকটাই পরিণত। তাঁদের ফিল্ম দেখার ধরন বদলেছে। তাঁরা আন্তর্জাতিক মানের ফিল্ম বেশি পছন্দ করেন। কারণ এই ধরনের ফিল্ম অর্থবহুল। তবে মুম্বই যাওয়ার ইচ্ছা নেই দেবের। তিনি মনে করেন, বড় সাম্রাজ্যে পদানত সৈনিকের মতো থাকার তুলনায় ছোট রাজ্যের রাজা হওয়া অনেক ভালো। কলকাতায় দেবের আধিপত্য রয়েছে।

দর্শকরা জানেন, দেব একটি ফিল্মের জন্য কতটা পরিশ্রম করেন। গত এক দশকের বাংলা ফিল্ম দেখতে তা উপেক্ষা করা সম্ভব নয়। এইসব ছেড়ে মুম্বইতে গেলে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য দেবের করণীয় কিছুই থাকবে না। বাংলায় তিন-চারজন অভিনেতা সারা বছর ফিল্ম করেন। দেবও যদি চলে যান, তাহলে বাংলা ফিল্মের হাল কে ধরবেন? তবে রুক্মিণী (Rukmini Moitra)-র জন্য খুশি দেব। তাঁর মতে, রুক্মিণী তাঁর তুলনায় অনেক বেশি বুদ্ধিমতী। যদি কখনও রুক্মিণীর সাহায্যের প্রয়োজন হয়, দেব তাঁর পাশে আছেন। তবে এই মুহূর্তে রাজনীতি ও ফিল্ম দেবের কাছে প্রথম প্রায়োরিটি।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media