whatsapp channel

Riya Sen: কোন ভুলে শেষ হল সুচিত্রা সেনের নাতনির কেরিয়ার!

মহানায়িকা সুচিত্রা সেন (Suchitra Sen) -এর পৌত্রী ও মুনমুন সেন (Munmun Sen)-এর কনিষ্ঠ কন্যা রিয়া ইদানিং অভিনয় জগত থেকে অনেকটাই দূরে। এমনকি মডেলিং-এও দেখা যায় না তাঁকে। অথচ একসময় একটি…

Avatar

Nilanjana Pande

মহানায়িকা সুচিত্রা সেন (Suchitra Sen) -এর পৌত্রী ও মুনমুন সেন (Munmun Sen)-এর কনিষ্ঠ কন্যা রিয়া ইদানিং অভিনয় জগত থেকে অনেকটাই দূরে। এমনকি মডেলিং-এও দেখা যায় না তাঁকে। অথচ একসময় একটি বিখ্যাত ব্র্যান্ডের বডি অয়েলের মুখ ছিলেন রিয়া। মূলতঃ তাঁর হাত ধরেই ওই বডি অয়েলের প্রতি বাঙালির প্রেম শুরু। দিদি রাইমা সেন (Raima Sen)-এর আগে কেরিয়ার শুরু করেছিলেন রিয়া। শিশুশিল্পী হিসাবে অভিনয়ে আত্মপ্রকাশ ঘটলেও বর্তমানে তিনি অন্তরালে।

শিশুশিল্পী রিয়ার কথা বেশি মানুষ না জানলেও ফাল্গুনী পাঠক (Falguni Pathak)- এর গাওয়া গান ‘চুড়ি যো খনকে’-তে নজর কেড়েছিলেন রিয়া। তখন তিনি সাহসী টিনএজার। কেরিয়ারের গোড়া থেকেই বোল্ড ছিলেন রিয়া। সব ধরনের পোশাকেই তিনি সমান স্বচ্ছন্দ। তবে তাঁর কথা বলার ধরন, কন্ঠস্বরের জন্য বারবার সমালোচিত হয়েছেন রিয়া। বারবার জড়িয়েছেন একের পর এক বিতর্কে। রিয়ার অভিনয় দক্ষতাকে সঠিক রূপে আবিষ্কার করেন ঋতুপর্ণ ঘোষ (Rituparno Ghosh)। ঋতুপর্ণ নির্মিত ‘নৌকাডুবি’-তে সকলকে অবাক করে আবারও ধূমকেতুর মতোই মিলিয়ে গিয়েছেন রিয়া।

 

View this post on Instagram

 

A post shared by Riya Sen (@riyasendv)

বাবা ভরত দেববর্মা(Bharat Devbarma)-র মাধ্যমে তিনি পেয়েছেন ত্রিপুরার রাজপরিবারের বংশকৌলীন্য। মায়ের দিক থেকে অধিকারী ছিলেন মহানায়িকার উত্তরাধিকারের। কিন্তু এই কারণেই মূলতঃ সূর্যাস্ত হল রিয়ার কেরিয়ারে। স্টারকিড ও সর্বোপরি সুচিত্রা সেনের পৌত্রী হওয়ার কারণে রিয়ার কাছ থেকে একটু বেশিই আশা ছিল ইন্ডাস্ট্রি ও দর্শকদের। এমনকি তাঁর ব্যক্তিগত জীবনের সাথে মহানায়িকার ব্যক্তিগত জীবনকে মেলাতে চেষ্টা করতেন অনেকেই। ব্যক্তিগত জীবনে সুচিত্রা কোনোদিনই কোনো সম্পর্কে জড়াননি। কিন্তু রিয়া বারবার সম্পর্কে জড়িয়েছেন। হিন্দি, বাংলা, তামিল, তেলেগু ও মালয়ালম ফিল্মের নায়িকা রিয়ার সাথে সম্পর্ক তৈরি হয়েছিল অক্ষয় খান্না (Akshay Khanna)-র। কিন্তু বিনোদ খান্নার অমতে ভেঙে যায় এই সম্পর্ক। এরপর জন আব্রাহাম (John Abraham)-এর সাথে সম্পর্ক তৈরি হলেও দেখা দেয় সমস্যা। ফলে দুজনেই এই সম্পর্কে ইতি টানেন।

এরপর অস্মিত প‍্যাটেল (Asmit Patel)-এর সাথে সম্পর্কে ছিলেন রিয়া। কিন্তু তাঁদের ব্যক্তিগত মুহূর্তের ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়ে যায়। ইতি ঘটে তাঁদের সম্পর্কে। রিয়ার কেরিয়ারের কফিনে পেরেক পোঁতার শুরু হয়েছিল সলমান রুশদি (Salman Rushdi)-র সাথে সম্পর্কে জড়ানোর ফলে। একবিংশ শতকের গোড়ার দিকে রিয়া ও সলমান নিয়মিত ডেট করতেন। তৎকালীন মিডিয়ার অন্যতম গসিপ ছিল তাঁদের সম্পর্ক। সেই সময় সলমানের বয়স ছিল পঁচাত্তর বছর। বিতর্ক ক্রমশ রিয়ার কেরিয়ারকে তলানিতে নিয়ে আসে। শেষ অবধি ফটোগ্রাফার শিবম তিওয়ারি (Shivam Tiwari)-কে বিয়ে করে লাইমলাইট থেকে সরে যান রিয়া।

 

View this post on Instagram

 

A post shared by Riya Sen (@riyasendv)

whatsapp logo