whatsapp channel

Tridha Chowdhury: জনপ্রিয়তা পাওয়ার জন্য এই বলি-তারকার সঙ্গে ঘনিষ্ঠ হতে হয়েছে ববিতা বৌদিকে

বাঙালি অভিনেত্রী হয়েও দেশজুড়ে সুখ্যাতি অর্জন করা আজ নতুন কোনো বিষয় নয়। অনেক বঙ্গতনয়া বি-টাউনে গিয়ে নাম কুড়িয়েছেন, দেশজুড়ে পেয়েছেন লাখো দর্শক। আর বর্তমান প্রজন্মের এমন এক অভিনেত্রী হলেন ত্রিধা…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বাঙালি অভিনেত্রী হয়েও দেশজুড়ে সুখ্যাতি অর্জন করা আজ নতুন কোনো বিষয় নয়। অনেক বঙ্গতনয়া বি-টাউনে গিয়ে নাম কুড়িয়েছেন, দেশজুড়ে পেয়েছেন লাখো দর্শক। আর বর্তমান প্রজন্মের এমন এক অভিনেত্রী হলেন ত্রিধা চৌধুরী (Tridha Chowdhury)। বাংলা পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের হাত ধরে ইন্ডাস্ট্রিতে পা রাখলেও এখন তার পরিচিতির পরিধি বেড়ে পৌঁছেছে আরব সাগরের পাড় অব্দি। একাধিক বাংলা ছবিতে অভিনয়ের পাশাপাশি তেলেগু ছবি ও হিন্দি ধারাবাহিকেও দেখা গেছে অভিনেত্রীকে। তবে তার কেরিয়ারের মাইলফলক কিন্তু হয়েছে একটি ওয়েবসিরিজ, যেখানে সাহসী সব দৃশ্যে অভিনয় করেই দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন এই বঙ্গ-সুন্দরী।

Advertisements

আজ থেকে এক দশক আগে, অর্থাৎ ২০১৩ সালে প্রথম টলিউড ইন্ডাস্ট্রিতে পদার্পন করেন অভিনেত্রী। তখন তার বয়স সবেমাত্র ২০ বছর। তাকে প্রথম বড় পর্দায় দেখা যায় সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘মিশর রহস্য’ ছবিতে। এই ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী। তখন অনেকটাই সাদাসিধে ছিলেন অভিনেত্রী। পোশাকের বিষয়েও ছিল রাখঢাক। খুব একটা খোলামেলা অবতারে সেই সময় নিজেকে মেলে ধরতেন না তিনি। কিন্তু কেরিয়ারের চাহিদায় এখন অনেকাংশে আলাদা এই অভিনেত্রী। এখন প্রায়ই তাকে স্বল্পবসনা হয়ে নগ্নিকা রূপে দেখা যায় সোশ্যাল মিডিয়ায়। বিকিনি, মনোকিনি পরে ফটোশ্যুট এখন তার কাছে জলভাত। কিন্তু কিভাবে এতটা বদল ঘটল অভিনেত্রীর জীবনে? দেখুন সবিস্তারে।

Advertisements

বাঙালি অভিনেত্রী ত্রিধা চৌধুরীর জীবনের মাইলফলক বলা চলে ‘আশ্রম’ ওয়েবসিরিজটিকে। লকডাউনের সময় মুক্তিপ্রাপ্ত এই সিরিজ বদলে দিয়েছে তার জীবন। এই সিরিজে ববিতার চরিত্রে দেখা গেছে তাকে। কিন্তু দৃশ্যপটের চাহিদায় এই সিরিজে সাহসী অভিনয় করতেও পিছুপা হননি তিনি। এই সিরিজে চরিত্রের প্রয়োজনে বেশীরভাগ সময় অভিনেত্রীকে শাড়ি পরে থাকতে হত। শাড়ি পরেই এই সিরিজে লাস্যময়ী রূপে ধরা দিয়েছিলেন ত্রিধা। এমনকি অভিনেতা ববি দেওয়ালের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যেও সাবলীল অভিনয় করেছেন তিনি। আর এই ‘আশ্রম’ যেমন তার জনপ্রিয়তা তুঙ্গে করে দেয়, তেমনই অনেকাংশে বদলে দেয় অভিনেত্রীকেও।

Advertisements

প্রসঙ্গত, অভিনেত্রী ত্রিধা মিশর রহস্য’-র পর ‘যদি লভ দিলে না প্রাণে’, ‘খাদ’, ‘শেষ থেকে শুরু’, ‘কাগজের নৌকো’ প্রভৃতি বাংলা ছবিতে কাজ করেছেন। এছাড়াও একাধিক হিন্দি ধারাবাহিকেও দেখা গেছে তাকে। সিরিজে কাজ বলতে ‘আশ্রম’-এর পাশাপাশি তাকে দেখা গেছে ‘বন্দিশ ব্যান্ডিটস’-এও।

Advertisements

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা