Hoop SportsHoop Trending

জরিমানা হয়েছে ১২ লক্ষ, ম্যাচে সচেতন না থাকলে সাসপেন্ড হতে পারেন ধোনি

গত শনিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ২০২১-এর ম্যাচ চলাকালীন ধীর ওভার রেট (slow over rate) বজায় রাখার জন্য চেন্নাই সুপার কিংসের অধিনায়ক এমএস ধোনিকে জরিমানা করা হয়। ন্যূনতম ওভার-রেট না বজায় রাখা আইপিএলের আচরণবিধির বা নিয়মের বাইরে। মরসুম শুরু হতে না হতেই তাঁর দল এই অপরাধ করে বসেন। তাই ধোনিকে দিতে হয় ₹১২ লক্ষ টাকার জরিমানা।

দ্বিতীয়বার এই একই ভুল করলে ধোনিকে দিতে হবে ২৪ লক্ষ টাকা, তার সাথে দলের বাকিদের ৬ লক্ষ টাকা করে জরিমানা হবে। কর্তৃপক্ষ জানায় তৃতীয়বারে ক্যাপ্টেনকে ৩০ লক্ষ টাকা ও বাকিদের ১২ লক্ষ টাকা জরিমানা করা হবে এবং পাশাপাশি আরও কঠোর পদক্ষেপ নেওয়া হবে। সূত্র অনুযায়ী নির্বাসিত হতে পারেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক। তাই পাঞ্জাব কিংসের বিরুদ্ধে আজ সতর্ক থাকতে হবে মাহিকে।

যদি ইনিংস শেষ করতে ধোনি বেশি সময় নিয়ে ফেলেন তাহলে এক ম্যাচের জন্য নির্বাসিত হতে পারেন ক্যাপ্টেন কুল। তবে এই নির্বাসন নির্ভর করবে আম্পায়ারের উপর। কিছু কিছু ক্ষেত্রে ছাড় থাকবে, যেমন কোনও প্লেয়ার চোট পেলে, বিপক্ষ দল সময় নষ্ট করলে, আম্পায়ার কোনো সিদ্ধান্ত নিতে বেশি সময় নিলে। আজকের ম্যাচে পাঞ্জাবের মুখোমুখি হচ্ছে চেন্নাই। এই ম্যাচে ধোনি চাইবেন যে কোনোভাবে জয় হাসিল করতে।