whatsapp channel

তুমুল বিপদ! শক্তি বাড়িয়ে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘তৌকতাই’, মৎস্যজীবীদের জন্য জারি কড়া সতর্কতা

কলকাতা সহ বিভিন্ন জেলায় আজ হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেন্টিগ্রেট। দুপুরের পর থেকে আকাশ আংশিক মেঘলা থাকবে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা। প্রসঙ্গত, গতকাল ছিল অক্ষয় তৃতীয়া…

Avatar

HoopHaap Digital Media

কলকাতা সহ বিভিন্ন জেলায় আজ হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেন্টিগ্রেট। দুপুরের পর থেকে আকাশ আংশিক মেঘলা থাকবে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা। প্রসঙ্গত, গতকাল ছিল অক্ষয় তৃতীয়া ও পবিত্র ঈদ। এই দুদিন আকাশ আংশিক মেঘলা থাকলেও অধিকাংশ সময় পরিচ্ছন্ন ছিল। আজ সকাল থেকে আকাশ পরিষ্কার থাকলেও দুপুরের পর থেকে মেঘলা থাকবে।

এদিকে মৌসম ভবন জানিয়েছে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তৌকতাই’ (Tauktae)। মাঝ সমুদ্রে শক্তি বাড়িয়ে উপকূলে আছড়ে পড়তে চলেছে। আরব সাগরে নিম্নচাপ ঘনীভূত হয়ে ভয়ঙ্কর রূপ নিয়েছে। এক্ষেত্রে,গুজরাত সহ একাধিক রাজ্যকে সতর্ক হতে বলেছে আবহাওয়া দফতর।

মৌসম ভবনের দেওয়া তথ্য অনুযায়ী, উত্তর-পশ্চিম দিক থেকে গুজরাট উপকূলের দিকে ধেয়ে আসবে এই ঘূর্ণিঝড় ( Cyclone)। ইতিমধ্যে লাক্ষাদ্বীপ, কেরল, তামিলনাড়ু, কর্নাটক, দক্ষিণ কঙ্কন, মহারাষ্ট্র ও গোয়ায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। যারা মৎসজীবী এবং উপকূলবর্তী অঞ্চলে থাকেন তাদের জন্য আগাম সতর্কবার্তা জারি করেছে ভারতীয় নৌসেনার মুখপত্র।

এছাড়াও কিছুদিন আগে থেকেই মৌসম ভবন জানিয়েছে, কচ্ছ সহ দক্ষিণ পাকিস্তানের দিকে পথ পরিবর্তন করতে পারে এই ঘূর্ণিঝড়। ১৮ মে থেকে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা সৌরাষ্ট্র, কচ্ছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media