Hoop News

Sealdah Local Train: শিয়ালদহ ডিভিশনে অব্যাহত দুর্ভোগ, কবে স্বাভাবিক হবে ট্রেন পরিষেবা!

রবিবার বেলা বারোটার পরেই শিয়ালদহ ডিভিশনে (Sealdah Division) লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক হয়ে যাওয়ার কথা ছিল। তেমনটাই আশ্বাস দেওয়া হয়েছিল পূর্ব রেলের তরফে। কিন্তু কার্যক্ষেত্রে মঙ্গলবার সারা দিন কেটে গেলেও শিয়ালদহ ডিভিশনে লোকাল ট্রেনের যাত্রীদের দুর্ভোগ কাটল না। রবিবারের পর দু দিন কেটে গেলেও শিয়ালদহ ডিভিশনের মেন লাইন এবং বনগাঁ লাইনের লোকাল ট্রেন পরিষেবা এখনও পর্যন্ত স্বাভাবিক হতে পারেনি।

কাজের জন্য বন্ধ পরিষেবা

যাত্রীদের সুবিধার্থে ১২ কোচের ট্রেন চলাচলের জন্য প্ল্যাটফর্ম সম্প্রসারণের কাজ করার জন্য গত ৬ ই জুন মধ্যরাত থেকে ৯ ই জুন পর্যন্ত শিয়ালদহ ডিভিশনের একাধিক লোকাল ট্রেন বাতিল করার কথা জানানো হয়েছিল পূর্ব রেলের তরফে। এর জন্য যাত্রীদের সমস্যা হতে পারে সেকথাও স্বীকার করে নেওয়া হয়েছিল রেলওয়ে কর্তৃপক্ষের তরফে। শিয়ালদহ স্টেশনের এক থেকে পাঁচ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন চলাচল বন্ধ থাকার জন্য এই কদিন চরম দুর্ভোগে পড়তে হয়েছিল নিত্য যাত্রীদের। প্রচণ্ড গরমের মধ্যেই ট্রেনের অস্বাভাবিক দেরিতে পরিষেবার কারণে কালঘাম ছুটে গিয়েছে যাত্রীদের। এমনকি ট্রেনগুলিতে মাত্রাতিরিক্ত ভিড়ের কারণে ট্রেন থেকে পড়ে গিয়ে প্রাণহানির মতো ঘটনাও ঘটেছে।

মঙ্গলবারেও অব্যাহত দুর্ভোগ

রেলের তরফে খবর, রবিবার বেলার দিকেই বন্ধ প্ল্যাটফর্ম খুলে দেওয়া হয়েছে। কিন্তু সোমবার সারাদিনের পর মঙ্গলবারেও পরিষেবা স্বাভাবিক হওয়ার নামগন্ধ দেখা যায়নি। মঙ্গলবার সকাল থেকেই শিয়ালদহ মেন শাখায় লেটে চলেছে বহু ট্রেন। শিয়ালদহ স্টেশনে ঢোকার মুখে পরপর দাঁড়িয়ে থাকছে অনেক ট্রেন। রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, গড়ে ৪০ মিনিট লেট করেছে ট্রেন।

ক্ষোভ যাত্রীদের

নিত্য দুর্ভোগে যাত্রীদের ক্ষোভ ক্রমেই বাড়ছে। একদিকে দুঃসহ গরম, তার মধ্যে ট্রেনের এই ভোগান্তিতে অসুস্থ হয়ে পড়ছেন অনেকে। ঘটেছে প্রাণহানির মতো মর্মান্তিক ঘটনাও। এতদিন ধরে রেল কী করল, উঠছে প্রশ্ন। জবাবে শিয়ালদহ ডিভিশনের দাবি, নতুন সিস্টেমে সমস্যা মিটতে সময় লাগে। সিগন্যালে সমস্যা দেখা দিয়েছে। কাজ চলছে। যদিও এই দুর্ভোগের শেষ কবে হবে তা জানা যায়নি।

Related Articles