Hoop NewsHoop Trending

ভক্তদের জন্য খুলছে দক্ষিণেশ্বর মন্দির, বেঁধে দেওয়া হল পূজার সময়সীমা

মে মাসে করোনাভাইরাসের বাড়াবাড়ি পরিস্থিতি থাকার কারণে সেই সময় শহরের দুটি বড় মন্দির বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। কিন্তু বর্তমানে করণা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক অবস্থায় রয়েছে। এই কারণে দরজা খোলার সিদ্ধান্ত নিয়েছে কালীঘাট এবং দক্ষিণেশ্বর মন্দির। জানা যাচ্ছে, মঙ্গলবার কালীঘাট মন্দিরের দরজা খুলে দেওয়া হয়েছে সাধারণ ভক্তদের জন্য। অন্যদিকে, আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে দরজা খুলে যাবে দক্ষিণেশ্বর মন্দিরের।

মন্দির কর্তৃপক্ষ তরফ থেকে জানা যাচ্ছে , সাধারণ ভক্তরা মন্দিরে প্রবেশ করতে পারবেন। তবে পূজা দেবার জন্য একটা নির্দিষ্ট সময় থাকবে। নির্দিষ্ট সময় অনুযায়ী শুধুমাত্র আপনারা মন্দিরে যেতে পারবেন বলে জানিয়ে দিয়েছে মন্দির কর্তৃপক্ষ। কালীঘাটে যেরকম ৬ ঘন্টা করে মন্দির খোলা হয়, সেরকমই দক্ষিণেশ্বরের ক্ষেত্রেও কিছুটা একই রকম নিয়ম কাজ করতে পারে।

বৃহস্পতিবার থেকে খুলছে দক্ষিণেশ্বর । স্নানযাত্রার দিন সমস্ত করোনাভাইরাস বিধি মেনে মন্দিরের দরজা সাধারণের জন্য খোলা হচ্ছে। দক্ষিণেশ্বর মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ৭ টাথেকে বেলা ১১ টা পর্যন্ত এবং বিকেল তিনটা থেকে আবার মন্দির খোলা হবে সন্ধ্যা আরতী পর্যন্ত। পুজো দেওয়ার জন্য মূল মন্দিরে ২০ জনের বেশি ঢুকতে পারবেন না। এছাড়া মন্দির চত্বরে বসা সম্পূর্ণরূপে বন্ধ।

কালীঘাট মন্দির সকাল ৬ থেকে দুপুর ১২ টা পর্যন্ত প্রবেশ করার অনুমতি দেওয়া হয়েছে দর্শনার্থীদের। কিন্তু দর্শনার্থী মঙ্গলবার এসেছিলেন প্রায় ৩০০ জন এর কাছাকাছি। অপরপক্ষে বৃহস্পতিবার আবার জগন্নাথ দেবের স্নানযাত্রা রয়েছে। সেই জন্য পুরীর মন্দিরে প্রস্তুতি একেবারে তুঙ্গে। কালীঘাট মন্দিরে সেদিন কারো প্রবেশাধিকার থাকবে না বলে জানিয়ে দিয়েছে কালীঘাট কর্তৃপক্ষ । কালীঘাট জানিয়ে দিয়েছে, মন্দিরের গর্ভগৃহে কালী মূর্তির নিচে রাখা অঙ্গ স্নান করানো হবে ঐদিন, তাই শুধুমাত্র পুরোহিতরা উপস্থিত থাকবেন।

whatsapp logo