whatsapp channel

Skin Care Tips: রান্নাঘরে এই একটি উপাদান থাকলেই কেল্লাফতে, কনুই-হাঁটুর কালো দাগ দূর হবে নিমেষে

আমরা অনেক সময় আমাদের ত্বকের জন্য অনেক কিছু করে থাকি। কিন্তু আমাদের অনেক সময় চোখের অগোচরে চলে যায়, কনুই আর হাঁটুতে অনেক সময় কালো হয়ে যায়, একনাগাড়ে পড়াশোনা করতে করতে…

Avatar

Advertisements
Advertisements

আমরা অনেক সময় আমাদের ত্বকের জন্য অনেক কিছু করে থাকি। কিন্তু আমাদের অনেক সময় চোখের অগোচরে চলে যায়, কনুই আর হাঁটুতে অনেক সময় কালো হয়ে যায়, একনাগাড়ে পড়াশোনা করতে করতে কিংবা ডেস্কে কাজ করার সময় আমরা চেপে বসে থাকতে থাকতে, তার জন্য কিন্তু কনুই এ ভীষণভাবে কালো দাগ পড়ে যায়, তাই আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে কনুই, হাঁটুকে খুব স্বাভাবিক কতগুলি প্রাকৃতিক উপাদান দিয়ে আপনি একেবারে ফর্সা নরম তুলতুলে করে ফেলতে পারেন।

Advertisements

১) পাতিলেবুর রস রোদে কনুইয়ে ভালো করে ঘষা যায়, তাহলেই কিন্তু আপনি হাতেনাতে ফল পাবেন পরপর সাতদিন এটি স্নান করার আগে ভালো করে ঘষে নিয়ে আধ ঘন্টা রেখে স্নান করে ফেলুন দেখবেন, আপনার কনুইয়ের ত্বক কত সুন্দর ফর্সা হয়ে গেছে।

Advertisements

২) কনুই, হাঁটুর কালো দাগ দূর করতে পারে ভিটামিন ই অয়েল। যে কোন ওষুধের দোকানে গিয়ে যদি বলেন ভিটামিন ই ক্যাপসুল তাহলে তারা সহজেই দিয়ে দেবে। যদি অনেক বেশি পরিমাণে কালো দাগ পড়ে যায় সেক্ষেত্রে ৬০০ পাওয়ারের ওষুধ নিতে পারেন, এবং এটিকে খুব ভালো করে ভেতর থেকে অয়েল বার করে নিতে হবে। তারপর রাতে শুতে যাওয়ার সময় কনুই, হাটু খুব ভালো করেই লেবু দিয়ে ঘষে পরিষ্কার করে ঠান্ডা জল দিয়ে মুছে নিয়ে তারপরে আপনাকে এই অয়েল ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়তে হবে, পরপর সাতদিন এই রেন্ডি কোনে দেখুন দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং উজ্জ্বল হয়ে গেছে।

Advertisements

৩) ২ টেবিল চামচ আলুর রস, এক টেবিল চামচ চালের গুঁড়া, এক টেবিল চামচ কফি,টক দই পরিমাণ মত, দুধ ভালো করে মিশিয়ে নিয়ে কালো দাগ এর উপর রেখে রেখে দিন, তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। দেখবেন কালো দাগ নিমেষে দূর হয়ে গেছে।

Advertisements
whatsapp logo
Advertisements