whatsapp channel

Debasree Roy: পাননি যোগ্য সম্মান, পদ্মশ্রী না পাওয়ার আক্ষেপ উপচে পড়ল দেবশ্রীর কথায়

দেবশ্রী রায় (Debasree Roy), বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম রত্ন স্বরূপ তিনি। একটা সময় অভিনয় করেছেন খ্যাতনামা সব পরিচালক, অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে। যেমন কাজ করেছেন মূলধারার বাণিজ্যিক ছবিতে, তেমনি উপহার দিয়েছেন…

Nirajana Nag

Nirajana Nag

দেবশ্রী রায় (Debasree Roy), বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম রত্ন স্বরূপ তিনি। একটা সময় অভিনয় করেছেন খ্যাতনামা সব পরিচালক, অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে। যেমন কাজ করেছেন মূলধারার বাণিজ্যিক ছবিতে, তেমনি উপহার দিয়েছেন ভিন্ন ধরণের ছবিও। তাঁর ‘উনিশে এপ্রিল’ বা ‘লাঠি’ নিয়ে যেমন আজও চর্চা হয়, তেমনি আবার তাঁর ‘কলকাতার রসগোল্লা’ গানে নাচও রয়ে গিয়েছে দর্শকদের মনে। বর্তমানে ছোটপর্দার সঙ্গে ডিজিটাল মাধ্যমেও ডেবিউ করেছেন দেবশ্রী। সদ্য মুক্তি পেয়েছে তাঁর প্রথম ওয়েব সিরিজ ‘কেমিস্ট্রি মাসি’।

এক সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে দেবশ্রী বলেন, আগেকার সময়ে ছবির নায়িকারা সিরিয়াল করতেন না। কিন্তু তিনি করেছেন। নতুন কিছু করার জন্য তিনি বরাবর আগ্রহী। তবে তাঁকে রাজি করানো কঠিন। খুব ভেবেচিন্তে কাজ করেন তিনি। তাঁর সময়কার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্তের মতো অভিনেতা অভিনেত্রীরা এখনো চুটিয়ে কাজ করছেন। কিন্তু দেবশ্রীর মতে, টিকে থাকতেই হবে, কাজ করতেই হবে, এমন কোনো তাগিদ তাঁর নেই। তাঁর মনে হয়, কাজ না করলেও মানুষ তাঁকে মনে রাখবে।

Debasree Roy: পাননি যোগ্য সম্মান, পদ্মশ্রী না পাওয়ার আক্ষেপ উপচে পড়ল দেবশ্রীর কথায়

সোশ্যাল মিডিয়ার ক্ষেত্রেও একই ব্যাপার প্রযোজ্য। অভিনেত্রীর স্পষ্ট কথা, তিনি সোশ্যাল মিডিয়ায় থাকেন না, রিল বানান না। প্রচলিত ট্রেন্ডে গা ভাসাতে মোটেই রাজি নন তিনি। ছয় মাস বাড়িতে বসে থাকলেও দেবশ্রী রায় হারিয়ে যাবে না। অভিনেত্রী বলেন, তিনি কখনোই এমন কিছু করবেন না যাতে অনুরাগীরা বলেন যে, ইস দেবশ্রী রায়কে এটা করতে হল!

নিজের কাজের জন্য জাতীয় পুরস্কার পেয়েছেন দেবশ্রী। কিন্তু পাননি পদ্মশ্রী, পাননি আর কোনো সেরার পুরস্কার। দেবশ্রী বলেন, তাঁর মাঝে মাঝে মনে হয় যে তিনি আসলে মরাঠি, শুধু জন্মেছেন কলকাতায়। তিনি হয়তো যোগ্য নন, তাই পাননি এসব। তবে দেবশ্রী বলেন, কোনো খারাপ লাগা তাঁর নেই। দর্শকদের ভালোবাসাই তাঁর পুরষ্কার। কোনো আক্ষেপ তিনি রাখেননি বলেই জানান দেবশ্রী রায়।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই