BollywoodHoop Plus

Debina Bonnerjee: চার মাসের মধ্যেই গর্ভে দ্বিতীয় সন্তান, জটিল রোগে ভুগছেন দেবিনা

দ্বিতীয়বার অন্তঃসত্ত্বা হওয়ার পর থেকে দেবিনা ব্যানার্জী (Debina Bonnerjee) তাঁর বিভিন্ন শারীরিক সমস্যার কথা শেয়ার করেছেন নিজস্ব ইউটিউব চ্যানেল ‘দেবিনা ডিকোডস’-এ। বহুদিন ধরেই বিভিন্ন সমস্যার কারণে মা হতে পারছিলেন না দেবিনা। তবে চিকিৎসকের পরামর্শ মেনে চলার পর ধীরে ধীরে তৈরি হয় মা হওয়ার পরিস্থিতি। অবশেষে চলতি বছর কন্যাসন্তান লিয়ানা (Liana)-র জন্ম দেন দেবিনা। তবে লিয়ানার জন্মের কয়েক মাসের মধ্যেই দ্বিতীয়বার গর্ভধারণ করেন তিনি। কিন্তু দ্বিতীয়বার অন্তঃসত্ত্বা হওয়ার পর ডায়াবেটিসের শিকার হয়েছেন দেবিনা।

ইতিমধ্যেই দেবিনার জরায়ুতে ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে দুটি ফ্র্যাইব্রয়েড যার ফলে বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছে। এবার জানা গেল, দেবিনা ভুগছেন জেস্টেশনাল ডায়াবেটিসে। তবে অনুরাগীদের আশ্বস্ত করে তিনি জানিয়েছেন, খুব শীঘ্রই সঠিক ডায়েটের মাধ্যমে এই পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবেন বলে আশাবাদী তিনি। দেবিনা জানিয়েছেন, অন্তঃসত্ত্বাকালীন পরিস্থিতি অত্যন্ত সুন্দর অনুভূতি। কিন্তু তা উপভোগ করতে গিয়েই ঘটেছে বিপত্তি। দেবিনা বাড়ির খাবারের পাশাপাশি বাইরের পিজ্জা, বার্গারের মতো জাঙ্ক ফুড খেয়ে ফেলেছিলেন। ফলে জেস্টেশনাল ডায়াবেটিসে আক্রান্ত হন তিনি।

সন্তানধারণের পর ডায়াবেটিসে আক্রান্ত হলে তাকে বলা হয়ে জেস্টেশনাল ডায়াবেটিস। তবে রীতিমত কঠোর ডায়েট মেনে রক্ত পরীক্ষার পর জানা গিয়েছে, বর্তমানে দেবিনার ডায়াবেটিস কিছুটা নিয়ন্ত্রিত। বর্তমানে দেবিনা সকালে এককাপ বাটার কফি পান করেন। এই কফিতে থাকে ঘি। ফলে দেবিনার কনস্টিপেশন হয় না। তবে গর্ভাবস্থায় ক্যাফিন নিষিদ্ধ থাকে। এই কারণে সারাদিনে আর কোনও ক্যাফিনেটেড প্রোডাক্ট খান না দেবিনা। সকালে বাটার কফি খাওয়ার কারণে দেবিনার মেটাবলিজম যথেষ্ট নিয়ন্ত্রিত থাকে। সকাল আটটার সময় ব্রেকফাস্টে দুটি ডিমের অমলেট ও এক চতুর্থাংশ অ্যাভোকাডো খান দেবিনা। কখনও সখনও গ্লুটেন ফ্রি ব্রেড খান তিনি।

সকাল দশটা নাগাদ একটি আপেল খান দেবিনা ডায়াবেটিসের কারণে বর্তমানে আপেল ও বেদানা ছাড়া আর কোনো ফল খেতে বারণ করা হয়েছে দেবিনাকে। দুপুরে ভাত বারণ থাকলেও বঙ্গতনয়া কখনও সামান্য ভাত খেয়ে ফেলেন। তার সাথে দেবিনা খান এক বাটি সব্জি, দুশো গ্রাম মাছ ও স্যালাড। বিকালে শুকনো মুড়ি মাখা খান তিনি। সন্ধ্যা সাড়ে সাতটা থেকে আটটার মধ্যে রাতের খাবার সেরে ফেলেন দেবিনা। রাতে তিনি খান স্যুপ, এক বাটি সব্জি ও দুশো গ্রাম মাছ।

 

View this post on Instagram

 

A post shared by Debina Bonnerjee (@debinabon)

whatsapp logo