Hoop PlusTollywood

Debashree Roy: ষাটের গণ্ডি পেরিয়েও কি খেয়ে যৌবন ধরে রেখেছেন দেবশ্রী রায়!

নব্বইয়ের দশকে বাংলা চার্টবাস্টার উত্তাল করে দিয়েছিল ‘কলকাতার রসগোল্লা’ গানটি। 1992 সালে মুক্তিপ্রাপ্ত বাংলা ফিল্ম ‘রক্তে লেখা’-য় দেবশ্রী রায় (Deboshree Roy)-এর উপর পিকচারাইজড এই গান নব্বইয়ের দশক পেরিয়ে এখনও অবধি সুপারহিট। দেবশ্রীর মতো এই গানও এভারগ্রিন। এরপর গঙ্গা দিয়ে বয়ে গিয়েছে অনেক জল। মেনস্ট্রিম মুভির পাশাপাশি দেবশ্রী অভিনয় করেছেন অন্য ধারার ফিল্মেও। একসময় অভিনয় থেকে বিরতি ঘোষণা করে প্রবেশ করেছেন রাজনৈতিক মহলে। কিন্তু গত বছর রাজনীতির আঙিনা থেকে সরে এসে জি বাংলার ধারাবাহিক ‘সর্বজয়া’-র মাধ্যমে আবারও অভিনয়ের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন দেবশ্রী।

এক বছর কাটতে না কাটতেই অফ এয়ার হয়ে গিয়েছে ‘সর্বজয়া’। কিন্তু এই ধারাবাহিকে দেবশ্রীর দক্ষ নৃত্যশৈলী ধরা পড়েছে। এবার ছোট পর্দা ও বড় পর্দার গন্ডি কাটিয়ে ওটিটিতে ডেবিউ করতে চলেছেন দেবশ্রী। সৌরভ চক্রবর্তী (Sourabh Chakraborty) পরিচালিত ওয়েব সিরিজ ‘কেমিস্ট্রি মাসী’-তে মুখ্য চরিত্রে অভিনয় করছেন তিনি। ওয়েব সিরিজটি স্ট্রিম হবে ‘হইচই’-এ। তবে এত কিছুর মাঝেও অবলা প্রাণীদের জন্য যথেষ্ট কাজ করেন দেবশ্রী। এই কাজের জন্য নিজস্ব সংস্থা তৈরি করেছেন তিনি। অভিনয়, নাচ ও সেবামূলক কাজের জন্য সারাদিন ব্যস্ততার মধ্যেই কাটে তাঁর। ফলে দেবশ্রী নিজেকে যথেষ্ট ফিট রাখেন।

ষাটোর্ধ্ব দেবশ্রী মিষ্টি পছন্দ করেন না। ঝাল স্বাদের খাবার তাঁর যথেষ্ট প্রিয়। সিকিম ঘুরতে গিয়ে পাহাড়ি লঙ্কা কিনে এনেছেন দেবশ্রী। এগুলির স্থানীয় নাম ডাল্লে। দেবশ্রীর ইচ্ছা রয়েছে, তেলে ভিজিয়ে এই লঙ্কার আচার তৈরির। আচার খেতে পছন্দ করেন দেবশ্রী। সাধারণতঃ টক আচার তাঁর বিশেষ প্রিয়। বিভিন্ন ধরনের আচার মজুত থাকে তাঁর বাড়িতে। তবে শুধুমাত্র আচার বানানো নয়, রান্না দেবশ্রীর পছন্দের বিষয়।

তাঁর সাথে পাহাড়ে বেড়াতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন দেবশ্রীর বন্ধু। সেই সময় দেবশ্রী নিজে হাতে তাঁকে মাছের ঝোল রেঁধে খাইয়েছিলেন। নিজের বাড়িতেও তেল ছাড়া হালকা খাবার খেতে পছন্দ করেন দেবশ্রী।

Related Articles