Hoop NewsHoop Trending

Weather Report: কমছে না জল যন্ত্রণা, ভারী বৃষ্টিতে ফের রাজ্যে দুর্যোগের ইঙ্গিত

আজ ভোর থেকেই কলকাতা সহ রাজ্যের বিভিন্ন এলাকায় দফায় দফায় ভারী বজ্রপাত সহ বৃষ্টিতে ফের জল মগ্ন হয় তিলোত্তমা। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রি সেলসিয়াস। এদিকে প্রবল বৃষ্টিতে ঘাটাল, মেদিনীপুর, খানাকুল জলের তলায়, তারমধ্যে উপরি বৃষ্টি ও DVC র জল সাধারণ মানুষের জীবন ও জীবিকাকে দুর্বিষহ করে তুলেছে। এখনও পর্যন্ত আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত ও সেইসঙ্গে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সক্রিয় রয়েছে মৌসুমী অক্ষরেখা।

ঘূর্ণাবর্ত ও মৌসুমী অক্ষরেখা-এই দুইয়ের কারণে আগামী কয়েকদিন ভারী ও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সক্রিয় রয়েছে মৌসুমী অক্ষরেখা, ফলে গোটা রাজ্য ফেল জল যন্ত্রণার সন্মুখীন হবে। এছাড়াও, আজ সকাল থেকে কলকাতা ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভবনা রয়েছে।

সূত্রের খবর, উত্তরবঙ্গের বাসিন্দাদের জন্য গুরুত্বপূর্ণ খবর এই যে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। যারা দুই চব্বিশ পরগনায় বসবাস করেন তাদের এলাকায় ভারী বর্ষণের সম্ভবনা রয়েছে। হাওড়া, দুই মেদিনীপুর, হুগলি, দুই বর্ধমানে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, পুরুলিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

আগামী ৮ তারিখ পর্যন্ত বাংলায় চলবে লাগাতার বৃষ্টি। এরপর, ৯ তারিখ থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

whatsapp logo